দুর্নীতি ও অনিয়ম রোধে শুদ্ধি অভিযান চলছে : ওবায়দুল কাদের     জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী     চট্রগ্রাম রেঞ্জ পুলিশ সম্মেলনে ০৬ ক্যাটাগরিতে নোয়াখালী জেলা পুলিশের শ্রেষ্ঠত্ব অর্জন     প্রধানমন্ত্রী জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক যাচ্ছেন আজ     নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন    

উচ্চ রক্তচাপ কমাবে যে পানীয়

  সেপ্টেম্বর ০১, ২০১৯     ৪১৭     ১০:৪৭ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা লাইফস্টাইল ডেস্ক : উচ্চ রক্তচাপ একটি নিরব ঘাতক। উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ না করলে স্ট্রোক, হৃদরোগসহ নানা ধরনের জটিল সমস্যায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ে।

রক্তচাপের রোগীদের লবণযুক্ত এবং ভাজাপোড়া জাতীয় খাবার না খাওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞদের মতে, রক্তচাপ নিয়ন্ত্রণে পটাশিয়ামযুক্ত খাবার খাওয়া জরুরি। পটাশিয়ামযুক্ত খাবার অতিরিক্ত সোডিয়াম প্রসাবের সঙ্গে বেরিয়ে যায়। রক্তচাপ কমাতে বিভিন্ন ধরনের ফলমূল ও শাকসবজি খাওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞরা বলছেন, পটাশিয়ামযুক্ত কলা ও পালং শাকের তৈরি একটি পানীয় খেতে পারেন।এই পানীয় উচ্চ রক্তচাপ কমায়। এছাড়া হৃৎপিণ্ডের সক্ষমতা বাড়ায়।

আসুন জেনে নেই পালং শাক ও কলা দিয়ে কীভাবে এই পানীয় তৈরি করবেন।

উপকরণ

২ টি কলা টুকরো করে কাঁটা, ১ কাপ পালং শাক, তিন টেবিল চামচ কমলার রস।

প্রণালী

বেন্ডারে কমলার রস ও কলা একসঙ্গে ব্লেন্ড করুন। এরপর এতে পালং শাকগুলো যোগ করে ভালো ভাবে ব্লেন্ড করুন।

যদি মিশ্রণটি ঘন হয় তাহলে এতে সামান্য পানি যোগ করে আবারও ব্লেন্ড করুন। উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত এই স্মুদি খেতে পারেন।

সূত্র : এনডিটিভি

উত্তরণবার্তা/এআর
 



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯     ১৯

পুরনো খবর