নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে কাল জিততে চায় জিম্বাবুয়ে     হাওয়া ভবন করে দুর্নীতি-কমিশন বাণিজ্যকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল বিএনপি- তথ্যমন্ত্রী     জানি, কাজটা কঠিন, বাধা আসবেই, তবু করব: প্রধানমন্ত্রী     বনানী এফআর টাওয়ারের পেছনে আগুন     পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল     কাজের মান বুঝে বিল পরিশোধ : স্বাস্থ্যমন্ত্রী     আফগানিস্তানে গাড়ি বোমা হামলায় ১০ জন নিহত     দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার এবং বাল্যবিয়ে হ্রাস পেয়েছে : স্পিকার    

৪০ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক

  জুন ০৩, ২০১৯     ৫৬     ১১:৫৭ পূর্বাহ্ন     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পায়ুপথে আনা ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দার একটি দল।

রোববার কুয়ালালামপুর থেকে আসা সেলিম নামের এক যাত্রীর কাছ থেকে ওই সোনা উদ্ধার করা হয়। যার মোট ওজন ৮০০ গ্রাম। যাত্রীকে আটক করা হয়েছে।

সংস্থাটির মহাপিরচালক ড. সহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, সকালে কুয়ালালামপুর  থেকে বিজি ০০৮৭ ফ্লাইট যোগে আগত একজন যাত্রীর নিকট থেকে আটটি স্বর্ণবার আটক করা হয় যার মোট ওজন ৮০০ গ্রাম । যাত্রীর নাম সেলিম। গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল যাত্রীকে শনাক্ত করা হয় এবং নজরদারীতে রাখা হয় । যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার  কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। যাত্রী স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোন কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায় । অধিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে । পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্হিতিতে তার রেকটাম থেকে ৮ টি স্বর্ণবার উদ্ধার করা হয় । যার মূল্য প্রায় ৪০ লাখ টাকা। আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

উত্তরণবার্তা/এআর



মা হতে চান প্রিয়াঙ্কা

  সেপ্টেম্বর ২০, ২০১৯

পুরনো খবর