রবিবার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১১:১২

ডেঙ্গু আক্রান্ত রোগীর অঞ্চল চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে : স্থানীয় সরকার মন্ত্রী

ডেঙ্গু আক্রান্ত রোগীর অঞ্চল চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে : স্থানীয় সরকার মন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গু রোগীর তথ্য সংগ্রহ করে আক্রান্ত রোগীর অঞ্চল চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনসহ স্থানীয় সরকার বিভাগের সকল প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। যে অঞ্চলগুলোতে বেশী মানুষ আক্রান্ত হচ্ছে, আমরা সে অঞ্চলকে হটস্পট হিসেবে চিহ্নিত করছি। তাৎক্ষণিকভাবে হটস্পটে প্রতিনিধি গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।
 
তাজুল ইসলাম আজ সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘ডেঙ্গুসহ মশকবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ বিষয়ক জাতীয় কমিটি’-এর ২০২৪ সালের ২য় সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বিগত বছরগুলোর চেয়ে এ বছর ঢাকা শহরের মানুষকে অনেক বেশি সচেতন করতে পেরেছি। জনসচেতনতা বৃদ্ধি করতে সিটি করপোরেশন থেকে শুরু করে ইউনিয়ন পরিষদ পর্যন্ত সকলে কাজ করে যাচ্ছে।
 
তিনি বলেন,  জেলা, উপজেলা ও পৌরসভা পর্যায়ের গঠিত কমিটিগুলো যাতে সক্রিয়ভাবে কাজ করে- সে বিষয়ে স্ব স্ব কর্তৃপক্ষকে দায়িত্ব ন্যস্ত করা হয়েছে। গত বছরের ন্যায় এ বছরও দেশের সকল জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারকে এ সংক্রান্ত গৃহীত পদক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। সভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র রেজাউল করিম চৌধুরী ও স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানসহ স্থানীয় সরকার বিভাগের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ

পবিত্র আশুরা ১৭ জুলাই

 ০৬ জুলাই, ২০২৪