রবিবার, ০৭ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০২:১২
ব্রেকিং নিউজ

সিলেটে নারী উদ্যোক্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সিলেটে নারী উদ্যোক্তাদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

উত্তরণবার্তা প্রতিবেদক : সিলেটে নারী উদ্যোক্তাদের নিয়ে “স্কিন প্রিন্ট ফর এসএমই'জ” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকাল ৩টায় লামাবাজারস্থ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির অস্থায়ী কার্যালয়ে ৫ দিনের কর্মশালার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে ও এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় নারী উদ্যোক্তাদের নিয়ে স্কিন প্রিন্ট ফর এসএমই'জ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নারীরা এখন সব পারেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। তারা এখন ঘরের বাইরে বেরিয়ে এসেছেন। দেশে এমন কোনো খাত নেই, যেখানে নারীরা অংশগ্রহণ করছেন না। নারীরা আজ পর্বতশৃঙ্গ জয় করছেন। আমাদের দেশে নারীরা স্বাধীনতা-পরবর্তী সময়ে বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে গেছেন এবং যাচ্ছেন। পরিবার ও সমাজ এবং দেশের উন্নয়নে নারীরা সমানভাবে অবদান রেখে চলেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ হবে একটি উন্নত দেশ। সরকারের এই অঙ্গীকারকে বাস্তবায়ন করতে হলে দেশের অর্ধেকেরও বেশি সংখ্যক নারীকে উৎপাদন ও উন্নয়নের মূল ধারায় আরও বেশি সম্পৃক্ত হতে হবে।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্নলতা রায়ের সভাপতিত্বে ও সিলেট উইমেন চেম্বারের পাবলিক রিলেশন অফিসার রাদিয়া ইসলামের পরিচালনায় সমাপণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, প্রশিক্ষক ইসরাত জাহান ইলা, উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি সৈয়দা রাবেয়া আক্তার রিয়া, পরিচালক তপতী রানী দাস, তাছমিন আক্তার, রাহিলা জেরিন কানুন, স্বপ্না বেগুমসহ উইমেন চেম্বারের সদস্যবৃন্দ ও প্রশিক্ষনার্থীরা। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ৩০ জন প্রশিক্ষনার্থী নারীকে সনদপত্র এবং ব্যাগ তাদের হাতে তুলে দেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ