রবিবার, ০৭ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০১:৪০
ব্রেকিং নিউজ

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে সুখবর পেলেন পাণ্ডিয়া

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে সুখবর পেলেন পাণ্ডিয়া

উত্তরণবার্তা ডেস্ক : ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ উপহার দিতে অগ্রণী ভূমিকা রাখেন হার্দিক পাণ্ডিয়া। ফাইনাল ম্যাচে শেষ ওভারে দুর্দান্ত বোলিং করেন তিনি। শেষ ওভারের প্রথম বলে ছক্কা হাঁকাতে চেষ্টা করা দক্ষিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার ডেভিড মিলারকে আউট করেন পান্ডিয়া।
 
মিলারের উইকেট হারিয়ে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় প্রোটিয়াদের। শেষ পর্যন্ত রানে হেরে যায় দক্ষিণ আফ্রিকা। ১৭ বছর পর ৭ রানে জয় পায় ভারত। ফাইনাল ম্যাচে মাত্র ২০ রানে তিনটি উইকেট শিকার করেন হার্দিক পান্ডিয়া। তার আগে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ১৩ বলে গুরুত্বপূর্ণ ২৩ রান করেছিলেন। হার্দিক সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় ছিলেন। তিনি ১১ উইকেট শিকার করেন।
 
ব্যাটে বলে দারুণ পারফরম্যান্স করে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অলরাউন্ডাদের তালিকায় শীর্ষে উঠে গেলেন পান্ডিয়া। তিনি ২২২ পয়েন্ট নিয়ে দুই ২ ধাপ উপরে উঠেছেন। হার্দিক পান্ডিয়ার মতো সমান ২২২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে আছেন শ্রীলংকার টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। ভগ্নাংশের ব্যবধানে শীর্ষে পান্ডিয়া।
 
অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস আছেন তৃতীয় পজিশনে। শীর্ষ পাঁচ অলরাউন্ডারের তালিকায় আছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা ও বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।আফগানিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি টি-টোয়েন্টি বিশ্বকাপের এক পর্যায়ে ক্রমতালিকায় শীর্ষে ছিলেন, তিনি প্রথম পাঁচ থেকে বাদ পড়েছেন এবং এখন ২০৫ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK