শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৭:১৬
ব্রেকিং নিউজ

বরিশালে এলসিএস প্রকল্প’র আওতায় কাজ করছে এলজিইডি’র নারী শ্রমিকরা

বরিশালে এলসিএস প্রকল্প’র আওতায় কাজ করছে এলজিইডি’র নারী শ্রমিকরা

উত্তরণবার্তা প্রতিবেদক : বরিশাল জেলা এলজিইডি বর্তমান সরকারের দিক-নিদের্শনায় গ্রামীণ দুস্থ অসহায় কর্মঠ নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস) প্রকল্প’র আওতায় নিরলস কাজ করে যাচ্ছে।জেলা এলজিইডি’র সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস) প্রকল্পের আওতায় গ্রামীণ কাঁচা-পাকা সড়কের মেরামত কাজ ও রক্ষণাবেক্ষণের জন্য জেলার ১০ উপজেলায় প্রায় ৩০৮ জন নারী শ্রমিক কাজ করছে। এ প্রকল্পের মাধ্যমে নারী শ্রমিকদের আয় বৃদ্ধি করা ও গ্রামীণ জনগোষ্ঠীকে সহায়তা করাই এর মুল উদ্দিশ্য। জেলা এলজিইডি’র আওতায় ও এলসিএস প্রকল্প’র সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে বাংলাদেশ উন্নয়ন (জিওবি)

এ বিষয়ে জেলা এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান সজল বলেন, এলসিএস প্রকল্পের আওতায় দরিদ্র জনগোষ্ঠীর কর্মসংস্থান এবং আয় বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা, উন্নয়ন মূলক কর্মকান্ডে প্রান্তিক জনগোষ্ঠীর সরাসরি অংশ গ্রহণ ও অসহায় দরিদ্র নারী শ্রমিকের আয় বৃদ্ধি করা জেলা এলজিইডি’র লক্ষ্য।

এ প্রসঙ্গে আলাপকালে জেলা এলজিইডি’র নিবার্হী প্রকৌশলী মোহাম্মদ আতিকুল ইসলাম বলেন, লেবার কন্ট্রাক্ট সোসাইটি (এলসিএস)-৩ প্রকল্পের আওতায় প্রতিটি দরিদ্র নারী শ্রমিককে স্থানীয়, দক্ষ ও কর্মঠ হতে হবে।তিনি বলেন, এসব নারী শ্রমিক প্রতিটি উপজেলায় বাঁধ নির্মাণ, বৃক্ষ রোপণ, সড়ক রক্ষণাবেক্ষণসহ বিভিন্ন কাজ করে থাকেন। এছাড়াও এলজিইডি’র উপজেলা পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রতিটি নারী  শ্রমিকের কর্মকান্ড পর্যবেক্ষণে দায়িত্বে নিরলস কাজ করে যাচ্ছে।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK