সোমবার, ২৪ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০১:৫১
ব্রেকিং নিউজ

পটুয়াখালীর ২৫ গ্রামে ঈদুল আজহা উদযাপিত

পটুয়াখালীর ২৫ গ্রামে ঈদুল আজহা উদযাপিত

উত্তরণবার্তা প্রতিবেদক : সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি বছরের ন্যায় এবছরও পটুয়াখালীর ২৫ গ্রামে আগাম ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। আজ রবিবার সকাল ৯ টায় সদর উপজেলার বদরপুর দরবার শরীফের মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের এলাহাবাদ সুফিয়া এবং চানটুপির অনুসারী হিসেবে পরিচিত এসকল গ্রামের ঘরে ঘরে বইছে ঈদ আনন্দের আমেজ। আর ঈদুল আজহার নামাজ শেষে গ্রামে গ্রামে চলছে পশু কোরবানী।

জানা গেছে, সৌদি আরবের সাথে চাঁদ দেখার উপর নির্ভর করে পটুয়াখালীর বদরপুর দরবারসহ জেলার ২৪টি গ্রামে একদিন আগে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। সে মোতাবেক আজ সকালে ঈদের নামাজ আদায় করেছেন তারা। শান্তিপূর্ণ ভাবে নামাজ আদায় করতে পারায় খুশি মুসল্লীরা। সকলের মধ্যে ঈদের আনন্দ বইছে।

দরবার শরীফের ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি। এসময় এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ আদায় করেন। আর ঈদুল আজহার নামাজ শেষে গ্রামের সামর্থবানরা পশু কোরবানি করেন।

বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি জানান, ১৯৪০ সাল থেকে বদরপুর দরবারসহ ২৫ গ্রামবাসী চাঁদ দেখার উপর নির্ভর করে ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছে। সমগ্র মুসলিম জাতিকে এক চাঁদ দেখে এক তারিখে নিজ নিজ এলাকার সময় অনুযায়ী আরবি তারিখে রোজা রাখা, ঈদ উদযাপন ও কোরবানিসহ সকল ধর্মীয় কাজ পালনে আহ্বানও জানান তিনি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ