রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০৮:৪৯

ঈদে সাত নায়িকার লড়াই

ঈদে সাত নায়িকার লড়াই

উত্তরণবার্তা ডেস্ক : বরাবরই ঈদে সিনেমা মুক্তি নিয়ে নির্মাতা, প্রযোজক ও কলাকুশলীদের মধ্যে উৎসাহ দেখা যায়। প্রতি ঈদেই একের অধিক তো বটেই, চার থেকে পাঁচটি সিনেমা মুক্তি পায়। বছরজুড়ে অবশ্য এমন চিত্র দেখা যায় না। বিগ বাজেটের তারকাবহুল সিনেমাগুলো যেন ঈদের অপেক্ষাতেই থাকে। দর্শকও এ সময় বাড়তি আনন্দ পেতে হলমুখি হন। বলাবাহুল্য ঈদে চার-পাঁচটি সিনেমা মুক্তি পেলেও দু’একটি সিনেমা দর্শক টানতে পারলেও বাকিগুলো দর্শক টানতে পারে না। ফলে প্রযোজকদের দুশ্চিন্তা থেকেই যায়। তারপরও এবার ঈদে পাঁচটি সিনেমা মুক্তি পাবে বলে জানা গেছে। পাঁচ সিনেমায় সাত নায়িকার লড়াইয়ে কে জিতবেন সেটি জানতে আর খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না।

তুফান : চলতি সময়ে এগিয়ে থাকা নির্মাতাদের মধ্যে অন্যতম রায়হান রাফি। গেল ঈদে তার ‘সুড়ঙ্গ’ সিনেমাটি দর্শক মহলে প্রশংসিত হয়। এবার ঈদে মুক্তি পাবে রাফির ‘তুফান’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড কিং শাকিব খান। এ ছাড়া সিনেমার অন্যতম আকর্ষণ জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো তিনি বাণিজ্যিক সিনেমায় অভিনয় করলেন। ‘তুফান’ সিনেমার টিজারে তার এক ঝলকের উপস্থিতি প্রশংসিত হয়েছে। এতে নায়িকা হিসেবে আছেন মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। এরই মধ্যে এ সিনেমার ‘লাগে উরাধুরা’ গানটি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। শাকিবের সঙ্গে মিমির পারফর্মেন্স ও প্রতিক হাসানের ঝলক সবাইকে চমকে দিয়েছে। সিনেমার টাইলেট গানটিও আলোচনায় এসেছে।

ময়ূরাক্ষী : ঈদে মুক্তির তালিকায় আছে ইয়ামিন হক ববি অভিনীত ‘ময়ূরাক্ষী’। এ সিনেমার মধ্য দিয়ে চার বছর পর পর্দায় আসছেন ববি। সর্বশেষ শাকিব খানের বিপরীতে ‘নোলক’ সিনেমায় তাকে দেখা গিয়েছিল। সিনেমাটি পরিচালনা করেছেন রাশিদ পলাশ। এরই মধ্যে সিনেমার ‘পিরিতির বাজার এহন আগের মতো নাই’ আইটেম গানে নাচতে দেখা গেছে আলিশা ইসলামকে। নাদিম ভুঁইয়ার সংগীত আয়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন সাকি। ববির বিপরীতে আছেন সুদীপ বিশ্বাস দ্বীপ।

এদিকে মুক্তির আগেই সিনেমাটি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই বলছেন চিত্রনায়িকা সিমলার জীবনে ঘটে যাওয়া সত্য ঘটনা নিয়ে সিনেমাটির গল্প। এ বিষয়ে সিমলাও মুখ খুলেছেন। সত্য হলে ব্যবস্থা নেবেন বলেও হুমকি দিয়ে রেখেছেন।

রিভেঞ্জ : শাকিব খানের বলয় থেকে বেরিয়ে এসে বুবলি এখন অন্য নায়কের সঙ্গে নিয়মিত অভিনয় করছেন। এর মধ্যে মাহফুজ আহমেদের সঙ্গে তার ‘প্রহেলিকা’ ও শরীফুল রাজের সঙ্গে ‘দেয়ালের দেশ’ সিনেমাটি প্রশংসা কুড়িয়েছে। এ দিকে গত দুই ঈদে দুটি সিনেমা নিয়ে দর্শকের সঙ্গে ছিলেন এই অভিনেত্রী। তবে এবার সেটি হচ্ছে না। একটি সিনেমা মুক্তি পাচ্ছে তার। ‘রিভেঞ্জ’ এ তার সঙ্গে জুটি বেঁধেছেন রোশান। সিনেমাটি পরিচালনা করেছেন মো. ইকবাল। এ সিনেমায় আরও অভিনয় করেছেন দীপা খন্দকার, মিশা সওদাগর ও সীমান্ত প্রমুখ।

ডার্ক ওয়ার্ল্ড : ঈদে মুক্তির দৌড়ে শামিল হয়েছে মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’। ক্রাইম থ্রিলার ঘরানার সিনেমা এটি। সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ফুটেজ ছড়িয়ে একটি চক্র প্রতারণা করে। তাদের নির্মূলের অভিযান নিয়েই সিনেমার গল্প। এতে অভিনয় করেছেন মুন্না খান, কৌশানী মুখার্জি, দীপা খন্দকার, মিশা সওদাগর, শিবা শানু প্রমুখ। অভিনয়ের পাশাপাশি সিনেমাটি প্রযোজনা করেছেন মুন্না খান। সিনেমাটি নিয়ে নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ডার্ক ওয়ার্ল্ড একটি গল্পভিত্তিক সিনেমা। হলে দর্শক উপভোগ করবে সিনেমাটি।

আগন্তুক : ঈদে মুক্তির তালিকায় পূজা চেরি অভিনীত ‘আগন্তুক’ রয়েছে। সুমন ধর পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিলি বাশার, শিখা খান মৌ, হিল্লোল রায়, আনোয়ার শাহীন প্রমুখ। জানা যায়, দুই বছর আগেই এর শুটিং শেষ হয়। পোস্ট প্রডাকশন সম্পন্ন না হওয়ায় এতোদিন সিনেমাটির মুক্তি আটকে ছিল।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK