বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০১:৩৯

যেভাবে বানাবেন তরমুজের পুডিং

যেভাবে বানাবেন তরমুজের পুডিং

উত্তরণবার্তা ডেস্ক : তরমুজ দিয়ে বানাতে পারেন মজার স্বাদের পুডিং। বিকেলের নাশতা বা ডেজার্ট হিসেবে বেশ ভালো আইটেম হতে পারে এই খাবারটি। বাড়িতে থাকা উপকরণ দিয়ে বানাতে পারবেন এই পুডিং। আসুন তাহলে জেনে নেয়া যাক যেভাবে বানাবেন তরমুজের পুডিং।

উপকরণ :
তরমুজের রস ১ কাপ, তরমুজ কিউব করে কাটা ১ কাপ, তরমুজ কুরনো ১ কাপ, দুধ ৩০০ গ্রাম, ময়দা ২ টেবিল চামচ, কাস্টার্ড পাউডার ১ টেবিল চামচ, চিনি ৪ টেবিল চামচ, আঙুর ছোট ছোট টুকরা করে কাটা ৫০ গ্রাম, ড্রাই ফ্রুটস ১ টেবিল চামচ।

প্রণালী :
প্রথমে দুধ চুলায় কিছুটা গরম করে নিন। এবার হাফ কাপ গরম দুধ তুলে নিয়ে, তাতে ময়দা এবং কাস্টার্ড পাউডার মেশান। তারপর পুরো মিশ্রণটি আবার দুধের পাত্রে ঢেলে দিন। এবার অল্প আঁচে মিশ্রণটি নাড়তে থাকুন। ২ মিনিট পর এতে চিনি মিশিয়ে আরও ৫ মিনিট অল্প আঁচে নাড়ুন। মিশ্রণটি ঘন হয়ে এলে চুলা থেকে নামিয়ে নিন।

মিশ্রণটি ঠান্ডা করে তাতে তরমুজের রস, ড্রাই ফ্রুটস এবং কুচনো তরমুজ মিশিয়ে নিন। একটি কাচের পাত্রের ভিতরের অংশে ভাল করে মাখন লাগিয়ে নিন। তারপর পাত্রে আঙুর এবং কুরনো তরমুজ রাখুন। এবার ওই পাত্রে মিশ্রণটি ঢেলে দিন। উপর থেকে কুরনো তরমুজ ছড়িয়ে ৩ ঘণ্টা ফ্রিজে রাখলেই তৈরি তরমুজের পুডিং।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK