মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:২৫
ব্রেকিং নিউজ

পাঞ্জাবি গায়ক কানাডায় ইতিহাস সৃষ্টি করলেন

পাঞ্জাবি গায়ক কানাডায় ইতিহাস সৃষ্টি করলেন

উত্তরণবার্তা ডেস্ক : পাঞ্জাবি গানের জন্য ভারতজুড়েই খ্যাতি দিলজিৎ দোসাঞ্জের। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও নিজের জনপ্রিয়তা পৌঁছে দিয়েছেন তিনি। শুধু যে গায়ক, এমনও কিন্তু নন। সমানতালে অভিনয়ও করেন এই তারকা।

সেসবের কারণে একাধিকবার সংবাদের শিরোনাম হয়েছেন। তবে এবার দিলজিৎ যা করলেন, সেটা রীতিমতো ইতিহাস সৃষ্টি করেছে পাঞ্জাবি সংস্কৃতির ইতিহাসে। সম্প্রতি কানাডার ভ্যাঙ্কুভারে বিসি প্লেস স্টেডিয়ামে কনসার্ট করেছেন দিলজিৎ। যেখানে প্রায় ৫৪ হাজার দর্শকের সমাগম ঘটেছিল।

ভারতীয় একজন সংগীতশিল্পীর এতটা ‘ক্রেজ’, সেটাও দেশের বাহিরে— যা মুগ্ধ করেছে দিলজিৎ ভক্তদের। সাধারণত মার্কিন সংগীতশিল্পী বা পপ তারকাদের কনসার্টে দর্শকদের এমন উপস্থিতি চোখে পড়ে, সেখানে দিলজিৎ যেন সেই অসাধ্যকেই সাধ্য করলেন।

ইন্ডিয়া ডটকম বলছে, ভিনদেশে এর আগে কোনও পাঞ্জাবি গায়কের কনসার্টে এতো বেশি দর্শকের আগমন হয়নি। সেক্ষেত্রে নতুন রেকর্ড তৈরি করলেন দিলজিৎ দোসাঞ্জ। এর মাধ্যমে বিশ্ব দরবারে পাঞ্জাবি গানের দারুণ উপস্থিতির জানান দিয়েছেন তিনি।

কনসার্ট শেষে দর্শক-ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দিলজিৎ। তিনি বলেন, ‘শুধু রেকর্ড ভাঙাই ইতিহাস সৃষ্টি নয়; এটা হলো গৎবাঁধা ধারণাগুলো ভেঙে দেওয়া এবং বিশ্বের কাছে সমৃদ্ধ পাঞ্জাবি সংস্কৃতি তুলে ধরা। আমার ঐতিহ্যের গৌরব নিয়ে এই মঞ্চে দাঁড়িয়েছি আমি। আমার গানের প্রতিটি স্পন্দন, প্রতি শব্দ পাঞ্জাবি সংস্কৃতির পরিচয় বহন করে। এই মুহূর্তটা শুধু আমার জন্যই নয়, প্রতিটি পাঞ্জাবি মানুষের জন্য, যারা স্বপ্ন দেখার সাহস করে এবং পৃথিবীর বুকে নিজের ছাপ রাখতে চায়।’

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দিলজিতের এই কনসার্ট উপভোগ করতে উত্তর আমেরিকার দূর-দূরান্ত থেকে ছুটে এসেছিল গায়কের ভক্তরা। যেমনটা সাধারণত পশ্চিমা তারকা টেইলর সুইফট, বিয়ন্সে-দের ক্ষেত্রে দেখা যায়। কনসার্টটির টিকিটের মূল্য ছিল যথাক্রমে ৪৮২ ডলার ও ৭১৩ ডলার। বাংলাদেশি মূল্য যার সমপরিমাণ প্রায় ৫২ হাজার ও ৭৫ হাজার টাকা।

প্রসঙ্গত, গানের পাশাপাশি পাঞ্জাবি সিনেমায় অভিনেতা হিসেবেও জনপ্রিয় দিলজিৎ। অক্ষয় কুমারের সঙ্গে জুটি বেঁধেও কাজ করেছেন বলিউডের সিনেমায়। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে দিলজিতের নতুন ছবি ‘অমর সিং চামকিলা’। যেটা নির্মিত হয়েছে একসময়ের জনপ্রিয় পাঞ্জাবি গায়ক অমর সিং চামকিলার জীবনের ঘটনা প্রবাহ নিয়ে। ইমতিয়াজ আলি নির্মিত ছবিটিতে দিলজিতের সঙ্গে আছেন পরিণীতি চোপড়া।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK