শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৪৮

টেসলা গাড়ির দাম কমলো ২ হাজার ডলার

টেসলা গাড়ির দাম কমলো ২ হাজার ডলার

উত্তরণবার্তা ডেস্ক : চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে (জানুয়ারি-মার্চ) প্রত্যাশার চেয়ে মুনাফা কম হওয়ায় তিনটি মডেলের বৈদ্যুতিক গাড়ির (ইভি) দাম ২ হাজার ডলার কমিয়েছে টেসলা। গত শুক্রবার ইলন মাস্কের মালিকানাধীন কোম্পানির ওয়েবসাইটে ওয়াই, এক্স ও এস মডেলের নতুন দাম প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, মডেল ওয়াই-এর মূল সংস্করণের দাম এখন ৪২ হাজার ৯৯০ ডলার। এই মডেলের লং-রেঞ্জ সংস্করণের দাম যথাক্রমে ৪৭ হাজার ৯৯০ ডলার ও ৫১ হাজার ৪৯০ ডলার। এস মডেলের মূল সংস্করণের দাম এখন ৭২ হাজার ৯৯০ ডলার ও প্লেইড সংস্করণের দাম ৮৭ হাজার ৯৯০ ডলার। অপরদিকে মডেল এক্সের মূল সংস্করণের দাম ৭৭ হাজার ৯৯০ ডলার ও প্লেইড সংস্করণের দাম ৯২ হাজার ৯০০ ডলার। এক্স (সাবেক টুইটার) প্ল্যাটফর্মের এক পোস্টে টেসলা নর্থ আমেরিকা বলেছে, ৩০ এপ্রিলের পর সকল বাজারে রেফারেল প্রোগ্রামের সুবিধা বন্ধ করবে কোম্পানিটি। রেফারেল প্রোগ্রামের মাধ্যমে ক্রেতাদের বিশেষ প্রণোদনা দেওয়া হয়। এর মাধ্যমে পণ্য বিক্রি বৃদ্ধি পায়।

কৌশলটি বহুদিন ধরে ব্যবহার করে আসছে গাড়ি প্রস্তুতকারক কোম্পানিগুলো। আবার এই মাসের শুরুর দিকে জানা যায় যে, সাশ্রয়ী দামের গাড়ি তৈরির পরিকল্পনা বাদ দিয়েছে টেসলা। যার দাম সম্ভবত ২৫ হাজার ডলার হতো। এর মাধ্যমে নিম্ন আয়ের ক্রেতাদের বাজারে প্রবেশ করার আশা করছিলেন কোম্পানির বিনিয়োগকারীরা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ