রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:১৯
ব্রেকিং নিউজ

মস্কো উৎসবে মুগ্ধতা ছড়ালেন প্রিয়াম-আসিফ

মস্কো উৎসবে মুগ্ধতা ছড়ালেন প্রিয়াম-আসিফ

উত্তরণবার্তা ডেস্ক  :  ১৯ এপ্রিল থেকে শুরু হয়েছে ৪৬তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আগেই জানা গেছে বিশ্বের মর্যাদাসম্পন্ন এই উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছে বাংলাদেশের ছবি ‘নির্বাণ’। উৎসবের উদ্বোধনী আয়োজনে অংশ নিতে এবং প্রদর্শনীতে উপস্থিত থাকতে এরইমধ্যে মস্কো পৌঁছেছেন ছবিটির পরিচালক আসিফ ইসলাম ও অভিনেত্রী প্রিয়াম অর্চি। গতকাল স্থানীয় সময় ছয়টায় (বাংলাদেশ সময় রাত ৯ টায়) তারা হাঁটেন উদ্বোধনী আয়োজনের গুরুত্বপূর্ণ ইভেন্ট রেড কার্পেটে।

লালগালিচায় তারা সিক্ত হন উপস্থিত দর্শনার্থী ও সাংবাদিকদের ভালোবাসায়। এসময় অভিনেত্রী প্রিয়াম অর্চির পরণে ছিল দেশি পোশাক শাড়ি ও পরিচালক আসিফ ইসলামের পরণে ছিল কালো সুট প্যান্ট।

সেই অভিজ্ঞতা জানিয়ে পরিচালক আসিফ ইসলাম বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। বাংলাদেশকে নিয়ে এত বড় উৎসবে আসতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। শুধু তাই নয়, আমাদের ছবি নির্বাণ এত বড় বড় দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতায় লড়বে এটাও আনন্দের।’

লালগালিচায় হাঁটার অভিজ্ঞতা জানিয়ে প্রিয়াম অর্চি বলেন, 'শাড়ি পরার কারণে সবার সেন্টার অব এটেনশন হয়ে গেছিলাম! এসে কথা বলছিল, প্রশংসা করছিল, ছবি তুলছিল। তবে সবাই প্রথমে ভারতীয় ভেবেছিলেন। পুরো সন্ধ্যা এটা কারেক্ট করতে করতে চলে গেল। এখানে ঠান্ডা অনেক! সাথে বৃষ্টিও। এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে আনন্দিত আমি।'

জানা যায়, আগামী ২২ এপ্রিল উৎসবে প্রদর্শিত হবে ছবিটি। ভাগ্য সুপ্রসন্ন হলে জুটে যেতে পারে পুরস্কারও। তবে সেটার জন্য অপেক্ষা করতে হবে উৎসবের শেষ দিন আগামী ২৬ এপ্রিল অবধি।

উল্লেখ্য, আনোয়ার হোসেনের গল্প ও চিত্রনাট্যে ‘নির্বাণ’ নির্মাণ করেছেন আসিফ ইসলাম। তিনজন ব্যক্তির শান্তি খোঁজার যাত্রার ছবি এটি।

উৎসবে বাংলাদেশের ‘নির্বাণ’ ছাড়াও থাকছে রাশিয়া, জার্মান, ইরান, রোমানিয়াসহ বিভিন্ন দেশের আরো ১০টি সিনেমা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK