শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৩:৫৮

৬ মাসের মধ্যে জয় ডি-সেট সেন্টার নির্মাণ কাজ শুরু হবে : প্রতিমন্ত্রী

৬ মাসের মধ্যে জয় ডি-সেট সেন্টার নির্মাণ কাজ শুরু হবে  :  প্রতিমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক  : জয় ডি-সেট সেন্টারের অনু‌মোদন হ‌য়ে গে‌ছে, সব ঠিক থাক‌লে আগামী ছয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শুরু হবে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার বিকেলে বগুড়া শহরের শিববাটি এলাকায় দুইটি প্রকল্পের জন্য প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়াবাসীর জন্য দুইটি উপহার দিয়েছেন। একটি শেখ কামাল আইটি সেন্টার অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। যেটি শতকোটি টাকার প্রকল্প। এটি পরিকল্পনা মন্ত্রণালয়ে বিবেচনাধীন রয়েছে। আশা করছি খুব অল্প সময়ের মধ্যে একনেকে এটি অনুমোদন পাবে।  

দ্বিতীয় উপহারটি হলো জয় ডি-সেট সেন্টার। যার অনুমোদন হয়ে গেছে। আশা করছি আগামী ছয় মাসের মধ্যে এর নির্মাণ কাজ শুরু হবে। অল্প কিছুদিনের মধ্যে আমরা টেন্ডারে যেতে পারবো। ১৫ কোটি টাকা নির্মাণ ব্যয়ে চার তলা এই ভবন হবে প্রশিক্ষণ কেন্দ্র ও সরকারের সেবা কেন্দ্র।

তিনি আরও বলেন, বগুড়ার মানুষের জন্য প্রধানমন্ত্রী একের পর এক উপহার দিয়ে চলেছেন। যার মধ্যে রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাইটেক পার্ক এবং বগুড়-সিরাজগঞ্জ রেলপথ। এখন আমাদের লক্ষ্য বগুড়ার তরুণ-তরুণীদের জন্য স্মার্ট কর্মসংস্থানের ঠিকানা শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার এবং জয় ডি- সেট সেন্টার নির্মাণ করা। আমরা জায়গা খুঁজছিলাম কিন্তু, সেভাবে পাচ্ছিলাম না। আজ বিটিসিএল'র চার একর জায়গা দেখলাম। এখানে জয় ডি-সেট সেন্টার এবং শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ হলে বগুড়ার হাজারো তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছি‌লেন- বগুড়া-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন, বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল প্রমুখ।
  উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK