সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৪৪
ব্রেকিং নিউজ

রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হলো ১৩ কলেজ

রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হলো ১৩ কলেজ

উত্তরণবার্তা  প্রতিবেদক : রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ১৩টি কলেজকে অধিভুক্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদারের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে রাজশাহী জেলার ৪টি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ও চট্টগ্রাম জেলার ৯টি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্তি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে এই কলেজগুলোকে বর্ণিত বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করার জন্য এ বিভাগ হতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত কলেজগুলো হলো, রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ ও রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজ।

আর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলো হলো চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহম্মদ মহসিন সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ, সাতকানিয়া সরকারি কলেজ, চট্টগ্রাম সিটি কলেজসহ আরও তিনটি কলেজ রয়েছে।

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল দায়িত্ব গ্রহণ করার পর সরকারি কলেজগুলোর শিক্ষার মান উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত করার কথা জানিয়ে ছিলেন। সেই ধারাবাহিকতায় ১৩টি কলেজকে বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত করা হল। অধিভুক্ত কলেজের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

এর আগে, ঢাকা মহানগরের ৭টি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়েছিল।
 উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK