রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২১:৫৮
ব্রেকিং নিউজ

রাশিয়া, বেলারুশের এ্যাথলেটদের অলিম্পিকে অভ্যর্থনা জানানো হবে না : প্যারিস মেয়র

রাশিয়া, বেলারুশের এ্যাথলেটদের অলিম্পিকে অভ্যর্থনা জানানো হবে না : প্যারিস মেয়র

উত্তরণবার্তা ডেস্ক : প্যারিসে আসন্ন  অলিম্পিক গেমসে রাশিয়া ও বেলারুশের এ্যাথলেটদের অভ্যর্থনা  জানানো হবে না বলে জানিয়ে দিয়েছেন প্যারিসের মেয়র আন্নে হিডালগো।

এ সম্পর্কে ইউক্রেনিয়ার ইউটিউব চ্যানেল ইউনাইটেড নিউজে পোস্ট করা এক ভিডিওতে হিডালগো বলেছেন, ‘আমি রাশিয়ান ও বেলারুশের এ্যাথলেটদের স্পষ্ট করে বলতে চাই তাদেরকে প্যারিসে কোন ধরনের অভ্যর্থনা জানানো হবে না। একইসাথে ইউক্রেনিয়ান  এ্যাথলেট ও সেখানকার মানুষদের আশ^স্ত করতে চাই আমরা জোড়ালোভাবেই তাদেরকে সমর্থন করছি।’ কিয়ে সফরে ইউক্রেনিয়ার এ্যাথলেটদের একটি ট্রেনিং সেন্টার পরিদর্শনকালে হিডালগো এই মন্তব্য করেন।

আগামী ২৬ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত আয়োজিত প্যারিস অলিম্পিকে রাশিয়ান এ্যাথলেটরা নিরপেক্ষ হিসেবে অংশ নিবে। ইতোমধ্যেই উদ্বোধনী অনুষ্ঠানে তাদের অংশগ্রহণ নিষিদ্ধ করা হয়েছে। অন্য সব দেশের ক্রীড়াবিদদের সাথে তারা প্যারেডে অংশ নিতে পারবে না। তাদের জন্য ভিন্ন ব্যবস্থা রাখা হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

এর আগে গত বছর আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) রাশিয়াকে প্যারিস অলিম্পিক থেকে নিষিদ্ধ করেছিল। পরে নিরপেক্ষ এ্যাথলেট হিসেবে তাদেরকে অংশগ্রহণের জন্য সবুজ সঙ্কেত দেয় আইওসি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK