রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:৩৫
ব্রেকিং নিউজ
কলকাতায় ঢাকার দাপট

সবার ভালোবাসাতেই আমি একজন : জয়া

সবার ভালোবাসাতেই আমি একজন : জয়া

উত্তরণবার্তা ডেস্ক : কলকাতায় হয়ে গেল ফিল্মফেয়ার পুরস্কার বাংলা। আর এতে দাপট দেখাল ঢাকার শিল্পীরা। কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ ছবিতে অনবদ্য অভিনয়ের কারণে এবছর পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া আহসান। তিনি চতুর্থবারের মতো এমন সম্মান পেলেন।

অন্যদিকে অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ ছবির জন্য সেরা নবাগত অভিনেত্রী হিসেবে পুরস্কার পেয়েছেন তাসনিয়া ফারিণ এবং জসীম আহমেদ প্রযোজিত ইন্দ্রনীল রায়ের ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেতা হয়েছেন সোহেল মণ্ডল।

২৯ মার্চ কলকাতার আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে বসে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’র আসর। এ বছর ঢাকার পাঁচজন অভিনয় ও সংগীতে মনোনয়ন পাওয়ার রেকর্ড করেন।

নিজের অনুভূতি জানিয়ে জয়া আহসান বললেন, ‘৪র্থবারের মতো ফিল্মফেয়ার পুরস্কার বাংলায় আমাকে সম্মানিত করায় কর্তৃপক্ষ এবং জুরিবোর্ডকে আন্তরিক ধন্যবাদ, কৃতজ্ঞতা। আমার এই পুরস্কারের কৃতিত্ব কৌশিক দা, প্রযোজক সুরিন্দর ফিল্মস, চূর্ণি দি, সিনেমার সকল শিল্পী কলাকুশলী, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে আমার সকল শুভানুধ্যায়ী, নির্মাতা, শিল্পী কলাকুশলী ও সাংবাদিক ভাইবোনদের। সবার ভালোবাসাতেই আমি একজন।’

‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার পাওয়া ফারিণ বলেন, ‘কলকাতায় এটা শুধু আমার প্রথম ছবিই নয়, ক্যারিয়ারের প্রথম ছবি আমার। আমি চেষ্টা করেছি যতটুকু সম্ভব দেওয়ার, বাকিটা দর্শকেরা পছন্দ করেছেন। অনেক বেশি ভালোবাসা পাচ্ছি আসার পর থেকে।’

পুরস্কার গ্রহণের মুহূর্ত ফেসবুকে শেয়ার করে সোহেল মণ্ডল বললেন, “ব্ল্যাকলেডি ঘরে আসছে। সেরা নবাগত অভিনেতার পুরস্কার। ইন্দ্রনীল দাদা ও পুরো ‘মায়ার জঞ্জাল’ টিমের প্রতি আমার কৃতজ্ঞতা। পুরস্কারটি আমার সব থিয়েটার সহকর্মী ও বন্ধুদের প্রতি উৎসর্গ করলাম। জীবন সিনেমার চেয়েও বেশি বৈচিত্র্যপূর্ণ।”

‘মায়ার জঞ্জাল’ প্রযোজনা করেছেন বাংলাদেশের জসিম আহমেদ ও পশ্চিমবঙ্গের নির্মাতা ইন্দ্রনীল রায়চৌধুরী। ছবিটি সেরা চিত্রনাট্য (ইন্দ্রনীল রায়চৌধুরী ও সুগত সিনহা), সেরা চলচ্চিত্র সম্পাদনা (সুমিত ঘোষ), সেরা শব্দ বিন্যাস (শুভদীপ সেনগুপ্ত), সেরা চিত্রগ্রহণ (ইন্দ্রনীল মুখোপাধ্যায়), সেরা পোশাক পরিকল্পনা (ঋতারুপা ভট্টাচার্য) বিভাগেও পুরস্কার পেয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK