শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:১৪
ব্রেকিং নিউজ

সাহরিতে যেভাবে রান্না করবেন তেল ছাড়া মজার স্বাদের তরকারি

সাহরিতে যেভাবে রান্না করবেন তেল ছাড়া মজার স্বাদের তরকারি

উত্তরণবার্তা ডেস্ক : সহরিতে অনেকে খেতে চান হালকা মসলার বা তেল তরকারি। কিন্তু স্বাদ তো ঠিকঠাক হতে হবে। তাই চাইলেও অনেকে খেতে পারেন না, হালকা মসলা বা তেল ছাড়া তরকারি। এবার আপনাদের তেমনই রইলোা একটি রেসিপি । তেল ছাড়া শুটকি, লাউশাক ও বেগুন দিয়ে তটজলদি রান্না করতে পারেন মজার স্বাদের তরকারি।

যা যা লাগবে: লাউ শাক ১ আটি, বেগুন ১ টা, চ্যাপা শুটকি ৪ টা, মরিচ ফাকি ৩ চা চামচ,  হলুদ ফাকি সামান্য, পেয়াজ বাটা ২ চা চামচ,  রসুন বাটা ১ চা চামচ,  কাঁচা মরিচ ৫-৬ টা, ধনেপাতা ও লবণ।

যেভাবে তৈরি করবেন:  প্রথমে লাউশাক আর বেগুন কেঁটে-ধুয়ে পরিস্কার করে একটা পাত্রে নিতে হবে। এবার ধনেপাতা আর চ্যাপা শুটকি ছাড়া সমস্ত মসলা দিয়ে  হাতে মাখিয়ে নিন। এই মিশ্রণটিতে সামান্য পানি দিয়ে চুলায় বসিয়ে দিন। এদিকে শুটকি গুলো ভালো করে ধুয়ে চিকুন কাঠির সাহায্যে চুলার আগুনে পুড়িয়ে নিতে হবে। এমন ভাবে পুড়াতে হবে যেন শুটকিগুলো পুড়ে না যায়। হাতে ধরলেই শুটকিটা নরম হয়ে যাবে তখন নামিয়ে নিতে হবে। তরকারির বলক আসলেই চ্যাপা শুটকি দিয়ে খুন্তির সাহায্য শুটকি গুলো ভেংগে দিতে হবে। একটু মাখা মাখা হয়ে আসলে ধনেপাতা দিয়ে নামিয়ে পরিবেশ করুন। ব্যাস তৈরি মজাদার শুটকি তরকারি।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK