শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৫২
ব্রেকিং নিউজ

যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করেছে বিজিবি

যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন করেছে বিজিবি

উত্তরণবার্তা  প্রতিবেদক  :  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে ২৬ মার্চ মঙ্গলবার সকালে ঢাকার পিলখানায় বিজিবি সদর দপ্তরসহ সারা দেশে বিভিন্ন ইউনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সাভার জাতীয় স্মৃতিসৌধে মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী অংশগ্রহণ করেন। বিজিবির মহাপরিচালক পিলখানার ‘সীমান্ত গৌরব’-এ পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিজিবির একটি সুসজ্জিত চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সারা দেশে বিজিবির বিভিন্ন স্থাপনায় ‘স্বাধীনতা আমার স্বাধীনতা’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বিজিবি সদর দপ্তরের সীমান্ত সম্মেলন কেন্দ্রে আয়োজিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে বিজিবির মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবার উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে জোহরের নামাজের পর বিজিবি সদর দপ্তরসহ সারা দেশে বিজিবির সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটের মসজিদে দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি, উন্নয়ন ও অগ্রগতি, বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যসহ মুক্তিযুদ্ধের শহিদদের আত্মার শান্তি এবং বিজিবির উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK