সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:১৪

নেতানিয়াহুর বাসভবনের ওপর প্যারাগ্লাইডারদের বিক্ষোভ

নেতানিয়াহুর বাসভবনের ওপর প্যারাগ্লাইডারদের বিক্ষোভ

উত্তরণবার্তা ডেস্ক  :  ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা বন্ধ ও যুদ্ধবিরতির দাবিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাভবনের ওপর বিক্ষোভ করেছে দেশটির জনগণ। ইসরায়েলি বিক্ষোভকারীরা রোববার প্যারাগ্লাইডার নিয়ে নেতানিয়াহুর বাসভবনের ওপর দিয়ে উড়ে যায়।

এ ঘটনার একটি ভিডিও প্রচার করেছে কাতারভিত্তিক টেলিভিশন নেটওয়ার্ক আল জাজিরা। আল জাজিরা জানিয়েছে, এসব বিক্ষোভকারী তাদের সঙ্গে ব্যানার বহন করছিল। এতে লেখা ছিল, নেতানিয়াহু, আপনি ৭ অক্টোবরের হামলার জন্য দায়ী।

গত ৭ অক্টোবর হামাস ইসরাইলে নজিরবিহীন হামলা চালায়। এ হামলা রুখতে ব্যর্থ হন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এ ঘটনায় দেশজুড়ে তার বিরুদ্ধে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। ৭ অক্টোবরের হামলা রুখতে ব্যর্থ হওয়ায় দেশজুড়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়েন নেতানিয়াহু। এ সময় তার বাসভবনের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন ইসরায়েলিরা।

 এবার প্যারাগ্লাইডারকে বিক্ষোভের নতুন হাতিয়ার হিসেবে ব্যবহার করছে তারা। এর আগে তারা দাবি করেছিল, ভূ-পৃষ্ঠে ও আকাশ পথে তাদের দল রয়েছে। এ সময় তারা নেতানিয়াহু এবং তার স্ত্রীর ঘুমের ব্যাঘাত ঘটানোরও হুমকি দিয়েছিল। তারা জানিয়েছিল, নেতানিয়াহুর বাসভবনে শান্তি নষ্ট করাই তাদের উদ্দেশ্য।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ