শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১২
ব্রেকিং নিউজ

ভেজাল মশলা তৈরীর অপরাধে মিল সিলগালা

ভেজাল মশলা তৈরীর অপরাধে মিল সিলগালা

উত্তরণবার্তা প্রতিবেদক  : গোখাদ্যে রঙ মিশিয়ে গুড়া মশলা (হলুদ-মরিচের  গুড়া )তৈরি করার অপরাধে বগুড়ায় মুন্সি হলুদ মিল সিলগালা করা হয়েছে। রোববার বিকেল ৪ টার দিকে শহরের রাজাবাজারে অভিযান পরিচালনা করে মিলটি সিলগালা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি।এসময় ওই মিলে অভিযানে ১০ বস্তা পশুর খাদ্যের বস্তা, ৫ বস্তা মরিচ গুড়া, ৬ বস্তা হলুদ ও পোকামাকড় যুক্ত ১৩ বস্তা শুকনা মরিচ জব্দ করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি বলেন, পবিত্র রমজান উপলক্ষে বাজার মনিটরিং করতে শহরের রাজাবাজারে অভিযান পরিচালনা করা হয়। এদিন বিকাল ৩টার দিকে মুন্সি হলুদ মিলে গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে মসলা তৈরি করতে দেখা যায়। এছাড়াও গোখাদ্যে রঙ মিশিয়ে হলুদ ও মরিচ গুড়া তৈরি করছিলো তারা। যা মানুষের স্বাস্থের জন্য মরাত্মক ক্ষতিকর।

তিনি বলেন, গত বছরও মুন্সি হলুদ মিলে অভিযান পরিচালনা করা হয়েছিলো। অস্বাস্থ্যকর পরিবেশে হলুদ ও মরিচ গুড়া তৈরি করার অপরাধে জরিমানা ও সতর্ক করা হয়েছিলো। কিন্তু তারা সতর্ক না হয়ে পুনরায় একই পদ্ধতিতে ভেজাল মশলা (মরিচ গুড়া ও হলুদ) তৈরি করছে। এজন্য প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। ওই মিলে কেউ না থাকায় জরিমানা করতে পারেনি ভ্রাম্যমাণ আদালত। অভিযানে জেলা পুলিশের টিম সহযোগিতা করে।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK