রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:১৬

রিমান্ড শেষে কারাগারে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

রিমান্ড শেষে কারাগারে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

উত্তরণবার্তা প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকেন্দ্রিক সহিংসতার ঘটনায় শাহবাগ থানায় করা মামলায় বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। ১৪ মার্চ বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবুল কালাম আজাদ চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন সাইফুর রহমানের আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। রুহুল কুদ্দুস কাজলের আইনজীবী ওমর ফারুক ফারুকী এ তথ্য নিশ্চিত করেন। তবে তারপক্ষে জামিন আবেদন করেননি আইনজীবীরা।

গত ১০ মার্চ তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে ৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে মারধর, ভাঙচুরের ঘটনায় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় হত্যাচেষ্টার অভিযোগে ৮ মার্চ মামলা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ)। মামলায় আরও ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK