শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৫৯
ব্রেকিং নিউজ

সবচেয়ে ভালো পাট উৎপাদন হয় বাংলাদেশে : প্রধানমন্ত্রী

সবচেয়ে ভালো পাট উৎপাদন হয় বাংলাদেশে  :  প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বে সবচেয়ে ভালো মানের পাট উৎপাদন হয় বাংলাদেশে। রপ্তানি পণ্য হিসেবে আবারও পাটকে এগিয়ে নিতে প্রয়োজনীয় সরকার সব সহযোগিতা দেবে বলেও জানান সরকার প্রধান।আজ বৃহস্পতিবার সকালে  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় পাট দিবস ২০২৪’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেয়া বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় পাট খাতের সমৃদ্ধির ধারা চলমান রাখতে এবং এই খাতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর পাট দিবসে ১১টি ক্যাটাগরিতে ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়েছে। তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সম্মাননা গ্রহণ করেছেন। এছাড়া ইজারার জন্য প্রস্তুত ৬টি পাটকল উদ্বোধন ও ৩ দিনের পাটপণ্য প্রদর্শনী ও মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, পাটজাত পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। পণ্য বহুমুখীকরণের লক্ষ্যে গবেষণা বাড়াতে হবে। পাটপণ্যকে বহুমুখী করার লক্ষ্যে লিজ দেওয়া পুরোনো পাটকলগুলোতে আধুনিক যন্ত্রপাতি সংযোজন করতে হবে। দামি দামি ব্র্যান্ডের প্রয়োজনীয় অংশ পাট দিয়ে বানানো হয়। কাজেই এ সুযোগটা বাংলাদেশকে নিতে হবে। যারা পাটকল ইজারা নিয়েছেন তাদের ইনোভেটিভ হতে হবে। দেশের লাভের বিষয়টিকে অগ্রাধিকার দিতে হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK