রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:০৬
ব্রেকিং নিউজ

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে রয়েছেন যারা

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে রয়েছেন যারা

উত্তরণবার্তা ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পেয়েছে বাংলাদেশ। আজ দুপুর আড়াইটায় প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। সে ম্যাচের আগে স্বাগতিক দলের একাদশ নিয়ে কৌতূহল আছে।

বাংলাদেশ সর্বশেষ ওয়ানডে খেলেছে নিউজিল্যান্ড সফরে। সে সিরিজের দলে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ ছিলেন না। মিডলঅর্ডারে অভিজ্ঞতার ঘাটতি কমাতে লিটন দাসকে চারে নামানো হয়। তাতে বহুদিন পর সুযোগ মেলে সৌম্য সরকারের।

কিন্তু সাকিব এখনো না ফিরলেও এবার মাহমুদউল্লাহ আছেন। সেক্ষেত্রে লিটনের চারে নামার প্রয়োজনীয়তা কমে এসেছে। কিন্তু আজও লিটন চারে নামবেন কিনা, এমন প্রশ্নে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, ‘কাল যখন ব্যাটিংয়ে নামবে তখনই জানবেন।’

সেক্ষেত্রে ওপেন করার কথা সৌম্য সরকার ও এনামুক হক বিজয়ের। নিউজিল্যান্ডের বিপক্ষে আহামরি পারফরম্যান্স না করলেও বাদ পড়ার মতোও কিছু করেননি বিজয়। আর সৌম্য তো চমকেই দিয়েছেন। প্রথম ম্যাচে বোলিংয়ে ওভারপ্রতি ১০ এর বেশি রান দেওয়ার পর ০ রানে আউট হয়েছিলেন। কিন্তু পরের ম্যাচেই স্রোতের বিপরীতে দাঁড়িয়ে খেলেছিলেন ১৬৯ রানের ইনিংস।

সিরিজের শেষ ম্যাচে অবশ্য আবার ব্যাট হাত ব্যর্থ সৌম্য, করেছেন ৪ রান। তবে বোলিংয়ে পেয়েছিলেন ৩ উইকেট। ৩২-এ পা রাখা এই ব্যাটসম্যানের  ধারাবাহিকতার প্রভাব নিয়ে প্রশ্ন রাখা হলে শান্ত ইতিবাচকতার গানই গেয়েছেন, ‘গত সিরিজে ওয়ানডেতে অনেকদিন পর ফিরলেন। তিনটা ম্যাচ খেললেন, তার ভেতরে একটাতে বড় ইনিংস খেললেন। ধারাবাহিকতা সবারই প্রয়োজন আছে। আলাদাভাবে সৌম্যের একার প্রয়োজন সেটা বলব না। প্রত্যেক ব্যাটারের এই জায়গায় উন্নতির দরকার আছে। সৌম্য নিজেও এটা নিয়ে কাজ করছেন।’

তবে সৌম্যের ব্যাটিং পজিশন নিয়ে ধোঁয়াশা রেখে দিয়েছেন শান্ত, ‘গত সিরিজে ওরকম কন্ডিশনে ওরকম একটা ইনিংস খেলা অবশ্যই আমাদের দলের জন্য অনেক বড় ব্যাপার। আশা করি যদি যদি সুযোগ পান তার যে জায়গা, ওখানে ব্যাট করলে ভালো করবেন।’

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ওপেন করলেও বিপিএলে সৌম্যকে মিডলঅর্ডারে দেখা গেছে। ওদিকে লিটন, বিজয় বিপিএলে ওপেনিং করেছেন। দলে থাকা অন্য ওপেনার তানজিদ হাসান তামিমও ইনিংসের শুরুতে ব্যাট করেছেন।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK