সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:১১
ব্রেকিং নিউজ

রমজানে ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত

রমজানে ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রতি বছরের মতো এবারও আসন্ন রমজানে ব্যাংকিং লেনদেন ও অফিস সময় কমাল বাংলাদেশ ব্যাংক। রমজানে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত লেনদেন হবে। আর খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত। বর্তমানে সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত খোলা থাকে, লেনদেন হয় সাড়ে ৩টা পর্যন্ত। বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত নির্দেশনা ব্যাংকগুলোতে পাঠানো হয়।
 
সার্কুলারে বলা হয়েছে, দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত হবে নামাজের বিরতি। তবে সাধারণ সময়ের মতো অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেন অব্যাহত রাখতে হবে। রমজান শেষে আবার এখনকার মতো সূচিতে ব্যাংক চলবে।আগে অফিস সময়সূচি ৮ ঘণ্টা নির্ধারিত ছিল। তবে সরকারের বিদ্যুৎ সাশ্রয়ী নীতির কারণে ২০২২ সালে লেনদেন সময় এক ঘণ্টা কমানো হয়। এরপর থেকে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক লেনদেন করতে পারেন গ্রাহক। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কাজ গোছানোর জন্য ব্যাংক খোলা থাকে ৫টা পর্যন্ত।
 
প্রতিবছর রমজান মাসে অফিস ও লেনদেন সময়সূচিতে পরিবর্তন আনে কেন্দ্রীয় ব্যাংক। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের মতো কেন্দ্রীয় ব্যাংকেরও অফিস সময় হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। এ সময়ের মধ্যে ব্যাংকগুলোকে কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে দাপ্তরিক কাজ সারতে হবে। এছাড়া বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আন্তঃব্যাংক লেনদেন নিষ্পত্তির সময়সূচি শিগগিরই জানানো হবে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK