রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২০
ব্রেকিং নিউজ

স্পিকারের সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্পিকারের সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ

উতত্তরণবার্তা ডেস্ক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্পিকারের সংসদ ভবস্থ কার্যালয়ে সাক্ষাৎকালে তাঁরা দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, ব্যবসা-বাণিজ্য, সংসদীয় মৈত্রী গ্রুপসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
 
এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইউরোপীয় ইউনিয়ন, বেলজিয়াম ও লুক্সেমবার্গের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে চলেছে।
 
সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দেশগুলোর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করা যেতে পারে বলেও উল্লেখ করেন তিনি। সাক্ষাৎকালে রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ বলেন, মালয়েশিয়া ও থাইল্যান্ডের পর বাংলাদেশের সাথেই পারস্পরিক সহযোগিতার জন্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বেলজিয়াম, লুক্সেমবার্গ ও ইউরোপীয় ইউনিয়নের অধীনে বাংলাদেশী নার্স, পরিচর্যাকারী, নির্মাণ কর্মী ও প্রকৌশলীদের কাজ দেওয়া হচ্ছে। এসময় তিনি বাংলাদেশের সাথে ক্লাইমেট ডায়লগ শুরু করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ