বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৫৯
ব্রেকিং নিউজ

৯ দিনে তিন হার বায়ার্ন মিউনিখের

৯ দিনে তিন হার বায়ার্ন মিউনিখের

উত্তরণবার্তা ডেস্ক : এমন দিন দেখতে হবে সেটা মৌসুম শুরুর আগে কি ভেবেছিল বায়ার্ন মিউনিখের সমর্থকরা? হয়তো না। সর্বশেষ ১১ মৌসুমে বুন্দেসলিগার শিরোপা ঘরে তোলা দলটি আধিপত্য দেখাবে―এমন ভাবনা ভেবে থাকাটাই স্বাভাবিক। কিন্তু এবার সব কিছু ওলটপালট হয়ে গেছে। কোনো কিছুই কথা বলছে না বায়ার্নের হয়ে।
 
লিগে টানা দুই এবং চ্যাম্পিয়নস লিগের ম্যাচে হেরে বড় ধাক্কা খেয়েছে বাভারিয়ানরা। গতকাল বুচোমের কাছে ৩-২ গোলে হেরে দুর্দশা আরো বেড়েছে দলটির। শীর্ষে থাকা লেভারকুসেনের চেয়ে পিছিয়ে পড়েছে ৮ পয়েন্টে। শিরোপা দৌড়েও তাই অনেকটা পিছিয়ে পড়েছে টমাস টুখেলের দল। লেভারকুসেনের কাছে হারের পর চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে লাৎসিওর কাছেও হেরে গেছে বায়ার্ন। সেই ধাক্কা কাটিয়ে না উঠতেই বোচুমের কাছে হেরে বসল দলটি। ২০১৫ সালের পর এই প্রথম টানা তিন ম্যাচ হারল বায়ার্ন।
 
যদিও প্রতিপক্ষের মাঠে শুরুতে এগিয়ে গিয়েছিল বায়ার্নই। ১৪ মিনিটে জামাল মুসিয়ালার গোল করে এগিয়ে নেন দলকে। তবে প্রথমার্ধে গোল পরিশোধ করে লিডও নেয় বোচুম। ৩৮ মিনিটে তাকুমা আসানো এবং ৪৪ মিনিটে গোল করেন কেভেন। আর ৭৮ মিনিটে কেভেন স্টোগারের গোল স্বাগতিকদের ব্যবধান আরো বাড়ায়। ৮৭ মিনিটে হ্যারি কেইনের গোল অবশ্য আশা জাগিয়েছিল কিন্তু ম্যাচের ফেরার গোল আর পায়নি বায়ার্ন।
 
লেভারকুসেন থেকে অনেকটা পিছিয়ে পড়লেও হাল ছাড়ছেন না বায়ার্ন কোচ টমাস টুখেল, ‘গত মৌসুমে আমরা শেষ পর্যন্ত বিশ্বাস রেখেছিলাম এবং সেটা কাজে দিয়েছিল। এবারো তাই করব।’ শিরোপা জেতার লক্ষ্য নিয়ে টটেনহাম থেকে এ মৌসুমেই বায়ার্নে যোগ দিয়েছেন হ্যারি কেইন। কিন্তু মৌসুমের প্রথম টুর্নামেন্ট জার্মান সুপার কাপের ফাইনালে লিপজিগের কাছে ৩-০ গোলে হেরে শিরোপা হাত ছাড়া হয়েছে। এবার লিগ শিরোপাও যদি হাতছাড়া হয়ে যায় তাহলে হতাশা চেপে ধরতেই পারে হ্যারি কেইনের।
 
ইংলিশ ফরোয়ার্ডও শুরুর ছন্দ পরবর্তী সময়ে আর ধরে রাখতে পারেননি। শুরুর ১৬ ম্যাচে ২২ গোল করা কেইন সব শেষ ১৩ ম্যাচে করেছেন মাত্র ৭ গোল। গতকাল গোল পেলেও কেইন নিজের ছায়া হয়ে আছেন বলে মনে করেন ইউরোপের ফুটবল বিশেষজ্ঞ রাফায়েল হোনিগস্টেইন, ‘মৌসুম শুরুর তুলনায় গত কয়েক সপ্তাহে সে প্রভাব রাখতে পারেনি। তাঁকে এখন নিজেরই ছায়া মনে হচ্ছে।’

 

উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK