সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:৩১

শেখ হাসিনা ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনরুজ্জীবিত করেছেন : রেলমন্ত্রী

শেখ হাসিনা ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনরুজ্জীবিত করেছেন : রেলমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি আমলে ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনরুজ্জীবিত করেছেন। এখন চেষ্টা করছেন রেলকে সুন্দরভাবে সাজাতে। রোববার ঈশ্বরদী লোকসেড পরিদর্শন ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস ও বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় সরজমিনে পরিদর্শন শেষে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, স্বল্প আয়ের মানুষের কথা বিবেচনা করে শেখ হাসিনা রেলকে পুনরুজ্জীবিত করেছেন। তাঁর নির্দেশনা অনুযায়ী রেলকে সাজানোর জন্য আমরা কাজ করছি। শ্রমিক সংকট নিরসনের জন্য নতুন লোক নিয়োগ করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে, রেলের উন্নয়নে তাদেরকে কাজে লাগানো হবে।তিনি বলেন, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিণির্মানে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ মন্ত্রণালয় স্মার্ট বাংলাদেশের অংশীদার হওয়ার জন্য কাজ করছে। ওয়ার্কশপগুলিকে আরো কর্মক্ষম ও আধুনিকভাবে সম্প্রসারিত করার জন্য কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ে হলো একটি পরিবার, এখানে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীরা সেই পরিবারের সদস্য। নিজ পরিবারের মত ভালোবেসে রেলকেও সুন্দরভাবে সাজাতে হবে।জিল্লুল হাকিম বলেন, প্রাইভেট অরগানাইজেশনগুলি ভালো কাজ করে বিধায় তাদের কখনো লোকসান হয় না। রেলকে নিজের মনে করে আন্তরিকভাবে কাজ করলে, রেল একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। অন্যেরা যদি পারে, আমরা কেন রেলের পরিবর্তন করতে পারবো না, আমরা অবশ্যই পারব।

তিনি বলেন, মানুষ ট্রেনে যাওয়ার সুযোগ পেলে অন্য কোন পরিবহন ব্যবহার করতে চায় না। আমরা এই সুযোগটাকে কাজে লাগিয়ে রেলের আয় বৃদ্ধি করতে পারি। রেলের সমস্যাগুলো সমাধান করতে পারলে ও আয় বৃদ্ধি হলে রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জীবনমানের পরিবর্তন হবে। তার জন্য যাত্রীদের সেবা নিশ্চিত করতে হবে, যাতে মানুষ নির্বিঘেœ পরিচ্ছন্নভাবে ট্রেনে যাতায়াত করতে পারে সেই দিকে খেয়াল রাখতে হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ