রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:৪০
ব্রেকিং নিউজ

রংপুরের পীরগঞ্জে ড. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী উদযাপিত

রংপুরের পীরগঞ্জে ড. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী উদযাপিত

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রথিতযশা প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী আজ জেলার পীরগঞ্জে উদযাপিত হচ্ছে।
আজ শুক্রবার প্রয়াত বিজ্ঞানীর কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কোরআন খানি, মিলাদ ও দোয়া, তবারক বিতরণ এবং আলোচনা অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।
সকালে প্রয়াত বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্যদিয়ে দিবসের সুচনা আরাম্ভ হয়। দিনের প্রহরে প্রয়াত বিজ্ঞানীর কবরে শ্রদ্ধা নিবেদন করেন রংপুরের জেলা যুবলীগের সভাপতি বাবু লক্ষীন চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি, উপজেলা যুবলীগের মাজহারুল আলম মিলন, নুরে আলম খুশিসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ। পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. শরিফা সালোয়া ডিনাসহ বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের ড. ওয়াজেদ রিচার্স এন্ড ট্রেনিং ইনস্টিটিউট, অফিসার্স এসোসিয়েশন, বাংলাদেশ মেরিন একাডেমি রংপুরের কমান্ড্যান্ট ক্যাপ্টেন শফিকুল ইসলাম সরকার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান, রংপুর জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, জেলা ও উপজেলা ছাত্রলীগ, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ রংপুর, ড. এম এ ওয়াজেদ মিয়া টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশন পীরগঞ্জ, সরকারি শাহ আব্দুর রউফ কলেজ, পীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ, ডক্টর এম এ ওয়াজেদ মিয়া স্কুল এন্ড কলেজ, বাজিতপুর আমিনিয়া উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, পীরগঞ্জ প্রেসক্লাব, পীরগঞ্জ ডিজিটাল গ্রুপ, উপজেলা পরিষদসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানসহ অনেকে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর পৃথক পৃথকভাবে ফাতেহপাঠ ও মোনাজাত করা হয়।
বেলা ১১ টায় জয়সদন প্রাঙ্গনে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ ফাউন্ডেশন পীরগঞ্জের আয়োজনে আলোচনা ও দোয়া এবং মিলাদ অনুষ্ঠানের পর তবারক বিতরণ করা হয়। আলোচনা সভায় ফাউন্ডেশনের চেয়ারম্যান, প্রয়াত বিজ্ঞানী’র ভাতিজা ও রংপুর জেলা আহবায়ক কমিটির আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল সভাপতিত্ব করেন। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, সদস্য জিন্নাত হোসেন লাবলু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সাবেক সাধারণ সম্পাদক মোকাররম হোসেন চৌধুরী জাহাঙ্গীর, জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাব্বির আহম্মেদ, একেএম তানিম আহসান চপল প্রমুখ। এছাড়াও দুপুরে উপজেলার টুকুরিয়া ইউনিয়নের গোপিনাথপুর হাফিজিয়া মাদ্্রাসায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কোরআন খানি, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে ওই মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।        
বিকেলে উপজেলা প্রসাশনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রয়াত বিজ্ঞানীর ৮২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পীরগঞ্জ আসনের এমপি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK