বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০
ঢাকা সময়: ০৪:০৮
ব্রেকিং নিউজ

নাইজেরিয়াকে হারিয়ে আফ্রিকার সেরার মুকুট আইভরি কোস্টের

নাইজেরিয়াকে হারিয়ে আফ্রিকার সেরার মুকুট আইভরি কোস্টের

উত্তরণবার্তা ডেস্ক : শুরুতে গোল করে এগিয়ে গিয়ে আশা জাগিয়েছিল নাইজেরিয়া। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে স্বাগতিক সমর্থকদের হতাশ করেনি আইভরি কোস্ট। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে আফ্রিকা কাপ অব নেশনসের মুকুট জিতে নিয়েছে আইভরি কোস্ট। অলিম্পিক স্টেডিয়ামে রোববার রাতে ৩৮ মিনিটে উইলিয়াম ট্রোস্ট-ইকংয়ের গোলে এগিয়ে যায় নাইজেরিয়া।
 
৬২ মিনিটে ফ্রাঙ্ক কেসিয়ের গোল সমতায় ফেরায় আইভরি কোস্টকে। আর ৮১ মিনিটে সেবাস্তিয়ান হলারের গোল শিরোপা এনে দেয় স্বাগতিকদের। দুই বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন সেবাস্তিয়ান হলার। ক্যান্সার জয় করে এখন মাঠেও রাজ করছেন এই ফুটবলার। এ নিয়ে তৃতীয়বার আফ্রিকার সেরার মুকুট পড়ল আইভরি কোস্ট। সবশেষ জিতেছিল ২০১৫ সালে। আর প্রথমবার জিতেছিল ১৯৯২ সালে। তিনবারের চ্যাম্পিয়ন নাইজেরিয়ার অপেক্ষা বাড়ল আরো।
 
কিন্তু এবারের যাত্রা মোটেও সুখকর ছিল না আইভরি কোস্টের। গ্রুপপর্বে প্রথম ম্যাচ জিতলেও হেরে যায় বাকি দুই ম্যাচে। তাতে টুর্নামেন্টের মাঝপথেই ছাঁটাই করা হয় কোচ জেয়ান লুইস গ্যাসেতকে। কিন্তু গ্রুপের তৃতীয়সেরা দল হয়ে পা রাখে দ্বিতীয় রাউন্ডে। এরপর তো রূপকথার গল্প লিখেছে দলটি। অন্তর্বর্তীকালীন কোচ এমারস ফাইয়ের অধীনে একে একে বিদায় করেছে সেনেগাল, মালি এবং কঙ্গো প্রজাতন্ত্রকে। আর ফাইনালে হারাল নাইজেরিয়াকে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ