শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৪২

মজার নাশতায় যেভাবে বানাবেন হানি চিলি ক্যাবেজ বল

মজার নাশতায় যেভাবে বানাবেন হানি চিলি ক্যাবেজ বল

উত্তরণবার্তা ডেস্ক : নাশতায় ভিন্ন স্বাদ দিতে বাড়িতে বানাতে পারেন হানি চিলি ক্যাবেজ বল। ঝামেলা ছাড়াই বানাতে পারেন মজার এই আইটেমটি। রইলো  ভিন্ন স্বাদের নাশতার এই রেসিপি। আসুন তাহলে জেনে নেয়া যাক মজার নাশতায় যেভাবে বানাবেন হানি চিলি ক্যাবেজ বল।

উপকরণ : ছোট বাঁধাকপি ১টা (কুচনো), কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, আদা ১ ইঞ্চি (কুরনো), পেঁয়াজ ২ টেবিল চামচ (কুচনো), আদা ১ টেবিল চামচ (কুচনো), মধু ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, সয়া সস ১ টেবিল চামচ, চিলি ফ্লেক্স ১ টেবিল চামচ, সেসামি সিডস ২ টেবিল চামচ, পানি ২-৩ টেবিল চামচ এবং ভাজার জন্য তেল ১ টেবিল চামচ।

প্রণালী : প্রথমে বাঁধাকপি ৩০ মিনিট লবণ পানিতে ভিজিয়ে রাখতে হবে। তারপর পানি ঝরিয়ে নন। এবার একটা মিক্সার বোলে রাখুন। তাতে কর্নফ্লাওয়ার ও লবণ দিয়ে একটা মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি থেকে ছোট ছোট বলের আকারে গড়ুন। একটা ফ্রাইপ্যানে তেল গরম করে বাঁধাকপির বলগুলোকে ভেজে তুলে নিন। একই প্যানে এবার আরও একটু তেল দিয়ে তাতে আদা কুচি, পেঁয়াজ দিয়ে ভেজে নিন। পেঁয়াজ সোনালি হয়ে এলে তাতে চিলি ফ্লেক্স, টমেটো সস, সয়া সস দিয়ে ভাল করে মিশিয়ে নিন। তারপর এতে স্বাদমতো লবণ ও মধু দিয়ে, ভাজা বলগুলো দিন। নাড়াচাড়া করে বলগুলোতে ভাল করে সস কোট করে নিন। উপর থেকে সেসামি সিডস ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন হানি চিলি ক্যাবেজ বলস।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK