শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৪২

শীতে গরম গরম চিকেন কাকোরি কাবাব বানানোর পদ্ধতি

শীতে গরম গরম চিকেন কাকোরি কাবাব বানানোর পদ্ধতি

উত্তরণবার্তা ডেস্ক : শীত মানেই পোড়া খাবারের স্বাদ নেয়ার সুযোগ। তার জন্য কোন রেস্তোরায় যাওয়ার দরকার নেই। বাড়িতেই বানাতে পারেন মজাদার স্বাদের কাবাব বা বারবিকিউ খাবার।রইলো  তেমনই একটি চিকেন কাকোরি কাবাবের রেসিপি।আসুন তাহলে জেনে নেয়া যাক শীতে গরম গরম চিকেন কাকোরি কাবাব বানানোর পদ্ধতি।


চিকেন কাকোরি কাবাব বানাতে লাগবে ২০০ গ্রাম বোনলেস চিকেন, মেথি ১ চা-চামচ, দই ১ টেবিল চামচ, পালংশাক ৮০ গ্রাম, গরমমশলা গুঁড়া ১/২ চা-চামচ, ভেজিটেবল অয়েল ১২ মিলি, রসুন বাটা ২ চা-চামচ, পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ, কাঁচা মরিচ বাটা ২ চা-চামচ, লেবুর রস ২ টেবিল চামচ, ছাতু ১০০ গ্রাম, লবণ স্বাদমতো, পুদিনা পাতা  ২০ গ্রাম এবং পরিবেশনের জন্য সালাদ পরিমাণমতো।

যেভাবে তৈরি করবেন: প্রথমে মাংস ভাল করে ধুয়ে পানি ঝরিয়ে নিতে হবে। এবার একটা মিক্সারে পালংশাক ও পুদিনাপাতা বেটে আলাদা করে রাখুন। একটা পাত্রে চিকেন নিয়ে একে একে পালংশাক বাটা, পুদিনাপাতা বাটা, দই, কাঁচা মরিচ বাটা, রসুন বাটা,  পেঁয়াজ বাটা, মেথি দিয়ে ভাল করে মাখিয়ে নিন। এবার ৬-৭ ঘণ্টা ম্যারিনেট করে রাখুন। তারপর ম্যারিনেট করে রাখা মাংসে পরিমাণমতো লবন দিন। এবার শিকে মাংস গাঁথুন। তারপর গ্রিলের উপর দিয়ে দিন। পাঁচ মিনিট পর বের করে সামান্য তেল ব্রাশ করে দিন। আবার গ্রিলে দিন। মাংস হালকা বাদামি রং হলে নামিয়ে প্লেটে সাজিয়ে দিন। ব্যস তৈরি চিকেন কাকোরি কাবাব। সালাদের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK