সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৪৬
ব্রেকিং নিউজ

সাগরে লঘুচাপ, বৃষ্টির পূর্বাভাস

সাগরে লঘুচাপ, বৃষ্টির পূর্বাভাস

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের দুই বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু–এক জায়গায় বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এলাকায় মাঝারী থেকে ঘন কুয়াশা এবং অন্য এলাকায় হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। এ ছাড়া ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপরিবহনে সাময়িক বিঘ্ন ঘটতে পারে বলেও আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, সারা দেশের রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।তবে আগামীকাল বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাতের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি। এ ছাড়া কমতে পারে দিনের তাপমাত্রাও।আবহাওয়া অফিসের বর্ধিত ৫ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শেষ দিকে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ