শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৫৪
ব্রেকিং নিউজ

সুরক্ষা অ্যাপের কারণে ভ্যাকসিন কার্যক্রম আরও একধাপ এগিয়ে গেলো: স্বাস্থ্যমন্ত্রী

সুরক্ষা অ্যাপের কারণে ভ্যাকসিন কার্যক্রম আরও একধাপ এগিয়ে গেলো: স্বাস্থ্যমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনার ভ্যাকসিন কার্যক্রমে দেশের সুনাম এখন সব জায়গায় ছড়িয়ে পড়েছে বলে মন্তব‌্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘সুরক্ষা অ্যাপ উদ্বোধনের ফলে ভ্যাকসিন কার্যক্রম আরও একধাপ এগিয়ে গেলো।’ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুরক্ষা অ্যাপ উদ্বোধন শেষে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের ভ‌্যাকসিন দেওয়ার সময় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। 
 
স্বাস্থ‌্যমন্ত্রী বলেন, ‘এই ভ্যাকসিন এখন দেশের সাধারণ মানুষ থেকে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রাও দিচ্ছেন। এই ভ্যাকসিন প্রমাণ করেছে, প্রধানমন্ত্রীর নেতৃত্ব কতখানি দূরদর্শীসম্পন্ন। এই ভ্যাকসিন নিয়ে যারা বেশি বেশি সমালোচনা করেছেন, এখন তারাই আগেভাগে নিচ্ছেন। এটিই সরকারের সফলতা, কষ্টের স্বীকৃতি।’ অ্যাপ উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী সরকারের আইসিটি বিভাগকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘দেশে ভ্যাকসিন দেওয়ার শুরুতে বিভিন্ন জোনভিত্তিক ভাগ করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্বাস্থ্য মন্ত্রণলয়কে অনেক সহায়তা করেছে। 
 
এখন সুরক্ষা অ্যাপ প্রস্তুত করে সেই সহায়তার হাত আরও প্রসারিত হলো। এই অ্যাপ হচ্ছে পেপারলেস একটি অন-লাইন কার্যক্রম। এখানে কাগজ-কলমের কোনো প্রয়োজন হয় না। অ্যাপ ব্যবহার করে মানুষের আরও বেশি উপকার হবে।’ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান প্রমুখ।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ