শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:৫২
ব্রেকিং নিউজ

তাপমাত্রা নামল ৬.৬ ডিগ্রিতে : শৈত্যপ্রবাহ বইছে ৩৭ জেলায়

তাপমাত্রা নামল ৬.৬ ডিগ্রিতে : শৈত্যপ্রবাহ বইছে ৩৭ জেলায়

উত্তরণবার্তা প্রতিবেদক :  মাঘের শীতে কাবু সারাদেশ। মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে। ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগসহ ৩৭ জেলার উপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারী শৈত্যপ্রবাহ। তীব্র শীতে বিপাকে খেটে খাওয়া মানুষ। ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নামায় বন্ধ রাখা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়।

আবহাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘন্টায় দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। দেশেজুড়ে শীতের দাপট। হিমেল বাতাসে বেড়েছে শীতের তীব্রতা। সবচেয়ে বেশি বিপাকে উত্তরাঞ্চলের মানুষ।

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জে। জেলাজুড়ে বইছে শৈত্যপ্রবাহ। সন্ধ্যা নামলেই বাড়ে কুয়াশা আর হিমেল হাওয়ার তীব্রতা। আজ সকালে চুয়াডাঙ্গায় তাপমাত্রা ছিল ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা সিরাজগঞ্জে।

রংপুরেও নেমেছে তাপমাত্রার পারদ। শীতে কাবু খেটে খাওয়া মানুষ। জীবিকার তাগিদে রাস্তায় নামলেও আয় হচ্ছে না তেমন একটা। কুড়িগ্রামের উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারী শৈত্যপ্রবাহ। গুঁড়ি গুঁড়ির বৃষ্টি মতো ঝড়ছে কুয়াশার।

সপ্তাহজুড়ে পঞ্চগড়ের তাপমাত্রা ৭ থেকে ১০ ডিগ্রির নিচে উঠা-নামা করছে। জনজীবন বিপর্যস্ত। দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়।টানা কুয়াশা আর হিমেল বাতাসে গাইবান্ধাতেও বেড়েছে শীতের তীব্রতা। ছুটি ঘোষণা করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়।

মেহেরপুরে আবারও তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। আজ তাপমাত্রা ৬.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। হাড়কাঁপানো শীতের সঙ্গে চলছে শৈত্যপ্রবাহ। শীতে শুধু জনজীবন নয়, জবুথবু হয়ে পড়েছে প্রাণীকূলও। টাঙ্গাইলে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় বন্ধ ঘোষণা করা হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান।

ঘন কুয়াশা আর হিমেল বাতাসে কাবু মৌলভীবাজার। বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। ঘন কুয়াশা আর হাড়কাঁপানো শীতে দুর্ভোগ বেড়েছে নেত্রকোণার জনজীবনেও। জয়পুরহাটেও কমেছে তাপমাত্রা বেড়েছে শীতের মাত্রা। আরো দু’দিন বন্ধ ঘোষণা করা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান।
 উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ