রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০০:২৭

বস্ত্র ও পাটখাতের সমৃদ্ধি অর্জনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি : বস্ত্র ও পাট মন্ত্রী

বস্ত্র ও পাটখাতের সমৃদ্ধি অর্জনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি : বস্ত্র ও পাট মন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : বস্ত্র ও পাটমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার পাটখাতের সুদিন ফিরিয়ে আনাকে  চ্যালেঞ্জ  হিসেবে গ্রহণ করেছে। জাহাঙ্গীর কবির নানক আজ দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে  একথা বলেন। 
 
এ সময় বস্ত্র ও পাট সচিব মো. আব্দুর রউফসহ মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জাহাঙ্গীর কবির নানক বলেন, রপ্তানি পণ্য হিসেবে শুধুমাত্র গার্মেন্টস্ পণ্যের ওপর নির্ভরশীল না থেকে বহুমুখী পাটজাত পণ্যের রপ্তানি বাড়াতে কার্যকরি উদ্যোগ নেয়া হবে।
 
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। এর আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইস্তেহার অনুযায়ী কাজ করে পাটের সুদিন ফিরিয়ে আনা হবে।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরো বলেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধি অব্যাহত থাকতে বিএনপি-জামায়াতের যে কোন ধরণের নাশকতার বিরুদ্ধে আমরা সর্বদা সোচ্চার থাকব।  আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক,এমপি গত বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রী হিসবে শপথ গ্রহণ করেন। আজ রোববার তিনি মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর প্রথম অফিস করেন।
 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঢাকা-১৩ আসনে নির্বচিত হয়েছেন। ২০০৮ সালে রাজধানীর মোহাম্মদপুর আসন (ঢাকা-১৩) থেকে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন নানক। ২০০৯ সালে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে একই আসন থেকে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এই বর্ণাঢ্য রাজনীতিবিদ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ