সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:৪৬
ব্রেকিং নিউজ

শরীয়তপুর-১ আসনে নৌকার প্রার্থী ইকবাল হোসেন অপু বিজয়ী

শরীয়তপুর-১ আসনে নৌকার প্রার্থী ইকবাল হোসেন অপু বিজয়ী

উত্তরণবার্তা প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ইকবাল হোসেন অপু বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি দলীয় প্রতীক নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছিলেন। এবার ইকবাল হোসেন অপু দ্বিতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।  

৭ জানুয়ারি রোববার দিবাগত রাত ১২ টা ২৩ মিনিটে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ তার কার্যালয়ে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় ভোট গণনা।

শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনে নৌকা প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন অপু ১ লাখ ৯৯ হাজার ৬৩৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ গোলাম মোস্তফা পেয়েছেন ৩ হাজার ৪৮৮ ভোট। আসনটির ৩ লাখ ৬৫ হাজার ৩৩৯ ভোটারের মধ্যে ৫৭ দশমিক ৩৫ শতাংশ ভোটার আসনটির ১৩৫ টি ভোট কেন্দ্রের ৪৭৮টি ভোটকক্ষে ব্যালটের মাধ্যমে ভোট প্রয়োগ করেছেন।

শরীয়তপুর থেকে দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলো হলো-আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ খেলাফত আন্দোলন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), গণফ্রন্ট, বাংলাদেশ কংগ্রেস, ন্যাশনাল পিপলস পার্টি, বিকল্পধারা, মুক্তিজোট, তরিকত ফেডারেশন ও ইসলামি ঐক্যজোট।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ