সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:৫১
ব্রেকিং নিউজ

আসাদুজ্জামান নূর জয়ী

আসাদুজ্জামান নূর জয়ী

উত্তরণবার্তা প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ আসন থেকে ১, ১৯,৩৩৯ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এই আসনে সর্বমোট ১৩৫ টি ভোট কেন্দ্র রয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, নৌকা প্রার্থী আসাদুজ্জামান নূর সবটি ভোট কেন্দ্র থেকে ১, ১৯,৩৩৯ ভোট পেয়েছেন।

নূরের প্রতিদ্বন্দ্বী ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন পেয়েছেন মাত্র ১৫৬৮৪ ভোট।এই আসনে আসাদুজ্জামান নূর এবং মো. জয়নাল আবেদীন ছাড়াও প্রতিদ্বন্দ্বিতা করেছেন জাতীয় পার্টির মো. শাহজাহান আলী চৌধুরী (লাঙ্গল) পেয়েছেন ৩,৮৪৩ ভোট এবং বাংলাদেশ কংগ্রেসের মো. মোরছালীন ইসলাম (ডাব) কোনো ভোটই পাননি।

নীলফামারী-২ আসনে মোট ভোট কেন্দ্র ১৩৫টি। মোট ভোটার ৩ লাখ ৫৮ হাজার ৭৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৯ হাজার ৭১৮ এবং নারী ভোটার ১ লাখ ৭৯ হাজার ৭৩ জন। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ১৭২টি কেন্দ্রের ভোটগ্রহণ শেষে ঘোষিত ফলে আসাদুজ্জামান নূরের জয় নিশ্চিত হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এর মধ্যে ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ পুরুষ, আর ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ নারী। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৮৫২। রোববারের ভোটে সারা দেশের ২৯৯ আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন ১ হাজার ৯৭০ প্রার্থী। এর মধ্যে ১ হাজার ৫৩৪ জন ২৮টি রাজনৈতিক দলের প্রার্থী। বাকি ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। নওগাঁ-২ আসনে এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে ভোট হচ্ছে ২৯৯ আসনে। ওই আসনটিতে পরে ভোটগ্রহণ হবে। সব আসনেই ব্যালট পেপার ব্যবহার করে ভোটগ্রহণ হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ