শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০১:০৮

এমন নির্বাচন হবে যা দুনিয়ার সবাই দেখে শিখবে : পররাষ্ট্রমন্ত্রী

এমন নির্বাচন হবে যা দুনিয়ার সবাই দেখে শিখবে  : পররাষ্ট্রমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বড় বড় দেশ বাংলাদেশের কাছে অনেক কিছু বিক্রি করতে চায়। কিন্তু বাংলাদেশ তার জনগণের মঙ্গলের জন্য যা দরকার তাই নেয়, প্রয়োজন না হলে কিছু কেনে না। তাই কিছু দেশ অসন্তুষ্ট হয়ে নানা অভিযোগ তুলে।  

বুধবার সিলেটে নিজ বাসভবনে ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক দলের সঙ্গে প্রায় দেড়ঘণ্টা বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের এসব বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'ইউরোপীয় ইউনিয়নের পর্যবেক্ষক দলের সদস্যরা নির্বাচন নিয়ে নানা প্রশ্ন করেছে কিন্তু কোনো মতামত ব্যক্ত করেননি।'

বিএনপির সময়ে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার ছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, 'এবারের নির্বাচনে ভুয়া ভোট হবে না।'ড. মোমেন জানান, তিনি প্রতিনিধি দলকে বলেছেন- 'দেশে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সরকারের শক্তিশালী কমিশন কাজ করছে। এমন নির্বাচন করবে যা দুনিয়ার সবাই দেখে শিখবে।'

বিএনপি নেতা-কর্মী গ্রেপ্তারের বিষয়ে পর্যবেক্ষক দল জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী জানান, তাদের (বিএনপি) দলের কোনো নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়নি। যারা সন্ত্রাসী কার্যক্রমে জড়িত তাদেরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে।

বুধবার সন্ধ্যা ৬টায় পররাষ্ট্রমন্ত্রীর সিলেটের বাসায় এ মতবিনিময় সভায় অংশ নেন ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন পর্যবেক্ষক দলের লিগ্যাল অ্যান্ড হিউম্যান রাইটস এক্সপার্ট রেবেকা কক্স  এবং মিডিয়া অ্যান্ড স্যোশাল মিডিয়া এক্সপার্ট চার্লট্টেই সুইবেস। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রীর প্রধান নির্বাচনী কার্যলয়ও পরিদর্শন করে প্রতিনিধি দল।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ