রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৪:১৮
ব্রেকিং নিউজ

কোপা আমেরিকায় খেলা হচ্ছেনা নেইমারের

কোপা আমেরিকায় খেলা হচ্ছেনা নেইমারের

উত্তরণবার্তা ডেস্ক : হাঁটুর গুরুতর ইনজুরির কারনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ২০২৪ কোপা আমেরিকা খেলা হচ্ছেনা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের। ব্রাজিলিয়ান জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার এই শঙ্কার কথা জানিয়েছেন।সৌদি পেশাদার লিগে আল হিলালের এই ৩১ বছর বয়সী সুপারস্টার গত ১৭ অক্টোবর বিশ^কাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে বাম হাঁটুর লিগামেন্টের ইনজুরিতে আক্রান্ত হন। দুই সপ্তাহ পর তার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়।আগামী বছর ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে।

লাসমার ব্রাজিলিয়ান রেডিও ৯৮’এ বলেছেন, ‘এখনই এটা বলার সময় না। সুস্থতার জন্য দ্রুত কিছু করা যাবে না, এতে অপ্রয়োজনে ঝুঁকি নেয়া হবে। আমাদের প্রত্যাশা ২০২৪ ইউরোপীয়ান মৌসুম শুরু হবার আগে সে মাঠে ফিরে আসবে। এই মৌসুম শুরু হয় আগস্টে। আমাদের অবশ্যই ধৈর্য্য ধরতে হবে। নয় মাস আগে কোন কথা বলা অপরিপক্কতার পরিচয়। হাঁটুর লিগামেন্ট অস্ত্রোপচার থেকে সেড়ে উঠতে অনেক সময় লাগে। স্বাভাবিক সময়ের বিষয়টি আমাদের বিবেচনা করতে হবে। শরীর স্বাভাবিক ভাবেই তার ক্ষতিগ্রস্থ লিগামেন্টকে সুস্থ করে তুলবে। আমরা যদি সঠিকভাবে সব পদক্ষেপ অনুসরণ করতে পারি ও পুরোপুরি সুস্থতার জন্য সময় দিলে আবারো সর্বোচ্চ পর্যায়ে যেকোন খেলোয়াড়ের ফিরে আসা সম্ভব।’

এ পর্যন্ত ১২৯ ম্যাচে ৭৯ গোল করে ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন নেইমার।আগামী বছর কোপা আমেরিকায় ব্রাজিল ডি-গ্রুপে কলম্বিয়া, প্যারাগুয়ে ও প্লে-অফে কোস্টা রিকা বনাম হন্ডুরাসের বিপক্ষে বিজয়ী দলের মোকাবেলা করবে।এদিকে কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে আগামী বছর ৮ জুন মেক্সিকোর বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলার ঘোষনা দিয়েছে ব্রাজিল।

২০১৬ সালে শতবর্ষী আয়োজনের পর এনিয়ে দ্বিতীয়বারের মত যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হতে যাচ্ছে। দক্ষিণ আমেরিকার ১০টি দলের সাথে এবার কনকাকাফ থেকে ছয়টি দল যোগ দিচ্ছে।পিএসজিতে ছয় বছর কাটানোর পর নেইমার ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে আগস্টে সৌদি পেশাদার লিগের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন। ইনজুরির আগে সৌদির ক্লাবটির হয়ে পাঁচ ম্যাচ খেলে এক গোল করেছেন নেইমার।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK