সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৮:১২
ব্রেকিং নিউজ

ট্রেনে অগ্নিসংযোগে জড়িত প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনা হবে বলে প্রধান বিচারপতির আশাবাদ

ট্রেনে অগ্নিসংযোগে জড়িত প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনা হবে বলে প্রধান বিচারপতির আশাবাদ

উত্তরণবার্তা প্রতিবেদক : ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষী ব্যক্তিদের বের করে শাস্তির আওতায় আনবে বলে আশা করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। মানুষের ওপর যারা আক্রমণ করে, তাদের মধ্যে মনুষ্যত্ব আছে কি না, সে বিষয়ে প্রশ্ন তোলেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি আজ সুপ্রিমকোর্টের ‘রেকর্ড ভবনের’ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

পরে সাংবাদিকের সাথে কথা বলেন তিনি। মোহনগঞ্জে ট্রেনে একের পর এক আগুনের ঘটনায় দুষ্কৃতকারীদের বিচার হওয়া উচিত কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, ‘দুষ্কৃতকারীদের বিচার সব সময় সবাই চায়। যারাই দুষ্কৃতকারী, তাদের বিচার অবশ্যই হওয়া উচিত। এটি মোহনগঞ্জ এক্সপ্রেস বলে কথা নয়, পঞ্চগড় এক্সপ্রেস হলেও একই কথা হতো, নোয়াখালী এক্সপ্রেস হলেও একই কথা হতো। মানুষের ওপর যারা আক্রমণ করে, ডেফিনেটলি মনুষ্যত্ব তাদের মধ্যে আছে কি না, এ নিয়ে সন্দেহের অবকাশ আছে। আশা করি, সরকার যথাযথ তদন্তের মধ্য দিয়ে প্রকৃত দোষীদের বের করে শাস্তির আওতায় আনবে।’

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে আয়োজিত ওই অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতিগন এবং সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ও সংশ্লিষ্ট রেজিষ্ট্রি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে সকালে সুপ্রিমকোর্টের নতুন রেকর্ড ভবনের নির্মান কাজ উদ্বোধন করলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। প্রধান বিচারপতি এ প্রকল্পের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যাবাদ জানান। তিনি বলেন, একটি নিরাপদ রেকর্ড ভবন প্রয়োজন ছিল, যাতে আগুন না লাগে। নতুন নির্মাণাধীন এ রেকর্ড ভবনটি হবে স্মার্ট জুডিশিয়ারির অংশ।

১৪ তলা বিশিষ্ট এই রেকর্ড ভবনটিতে থাকবে ৩টি বেজমেন্ট, যেখানে ১৫৯ টি গাড়ী পার্কিংয়ের ব্যবস্থা থাকবে। পাশাপাশি অন্যান্য সুবিধার মধ্যে থাকবে পাম্প রুম, আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার, ড্রাইভার ওয়েটিং রুম, কার্গো লিফট।
চুক্তি অনুযায়ী, ২০২৫ সালের ২ জুন ভবনটির নির্মান সম্পন্ন হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK