রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০০:৫০
ব্রেকিং নিউজ

২২ ডিসেম্বর ৫ ভেন্যুতে শুরু প্রিমিয়ার লিগ

২২ ডিসেম্বর ৫ ভেন্যুতে শুরু প্রিমিয়ার লিগ

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ২০২৩-২৪ মৌসুম আগামী ২২ ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে । ১০ দলের এই লিগ হবে দেশের পাঁচটি ভেন্যুতে। আজ লিগের প্রথম পর্বের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটি। দশ দলকে ভাগ করে দেওয়া হয়েছে পাঁচটি ভেন্যু।
 
কিংস অ্যারেনা (বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র, গোপালগঞ্জ (আবাহনী ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব), রাজশাহী (ফর্টিস এফসি ও ব্রাদার্স ইউনিয়ন), মুন্সিগঞ্জ (চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ) এবং ময়মনসিংহ (মোহামেডান ও বাংলাদেশ পুলিশ)।
 
উদ্বোধনী দিনে দুপুর ২টা ৩০ মিনিটে আলাদা তিন ভেন্যুতে গড়াবে তিনটি ম্যাচ। একই দিন কিংস অ্যারেনায় বিকাল ৪টা ৩০ মিনিটে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, প্রতিপক্ষ লিগে উন্নতি পাওয়া ব্রাদার্স ইউনিয়ন। গতবারের মতো এবারো শুক্র ও শনিবার হবে লিগের ম্যাচ।
 
মাঝে প্রতি মঙ্গলবার হবে ফেডারেশন কাপের ম্যাচ। লিগে প্রথম দুই রাউন্ডের পর জাতীয় নির্বাচনের কারণে ১২ দিনের বিরতি থাকছে। এরপর তৃতীয় রাউন্ড শুরু হবে ২০২৪ সালের ১২ জানুয়ারি। লিগে বসুন্ধরা কিংস ও আবাহনী এবং দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের মধ্যকার ম্যাচ নিয়ে সমর্থকদের আগ্রহ থাকে অনেক।
 
প্রথম লেগে কিংস ও আবাহনীর লড়াই হবে ২৬ জানুয়ারি, গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে। আর আবাহনী-মোহামেডানের ম্যাচটি হবে ২৩ ফেব্রুয়ারি, ময়মনসিংহে। প্রথম লেগের পর এক মাসেরও বেশি সময় বন্ধ থাকবে লিগ। সেসময় চলবে মধ্যবর্তী দলবদল। এছাড়া বিশ্বকাপ বাছাইয়ের দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। এরপর ২৯ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় লেগ। জুনের মধ্যে লিগ শেষ করার আশা লিগ কমিটির।  
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK