শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:২৫

নানান কর্মসূচীতে ১৮ ডিসেম্বর নওগাঁ হানাদারমুক্ত দিবস পালিত

নানান কর্মসূচীতে ১৮ ডিসেম্বর নওগাঁ হানাদারমুক্ত দিবস পালিত

উত্তরণবার্তা প্রতিবেদক : নানান কর্মসূচীতে ১৮ ডিসেম্বর নওগাঁ হানাদারমুক্ত দিবস পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বর্নাঢ্য শোভাযাত্রা এবং গ্রাম বাংলার ঐতিহ্যবাহি লাঠিখেলার আয়োজন করা হয়। স্থানীয় সামাজিক সংগঠন একুশে পরিষদ এই কর্মসূচীর আয়োজন করে। 
 
আজ সকাল ১০টায় নওগাঁ ‘এটিম’ মাঠে কর্মসূচীর উদ্বোধন করেন সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একুশে পরিষদের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী। 
 
পরিষদের উপদেষ্টা সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. শরিফুল ইসলাম খান, সাবেক সহযোগি অধ্যাপক আতাউল হক সিদ্দিকী, সাবেক অধ্যাপক মোঃ নুরুল ইসলাম, তেতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, একুশে পরিষদের সাধারন সম্পাদক এম এম রাসেল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক মাগফুরুল হাসান বিদ্যুৎসহ বিভিন্ন সমাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি নওগাঁ ‘এটিম’ মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়। 
 
পরে সেখানে অনুষ্ঠিত হয় গ্রাম বাংলার ঐতিহ্যবাহি লাঠিখেলা। নওগাঁ সদর উপজেলার চক-আতিথা ও ঝাড়গ্রাম এলাকার লঠিয়াল দল এতে অংশগ্রহণ করে। উল্লেখ্য ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় অর্জিত হলেও নওগাঁ শহর হানাদারমুক্ত হয় ১৯৭১ সালের ১৮ ডিসেম্বর।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK