সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২৩:৩৪
ব্রেকিং নিউজ

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯ দশমিক ৪

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯ দশমিক ৪

উত্তরণবার্তা প্রতিবেদক : পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি রেকর্ড করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর থেকে তেঁতুলিয়াসহ পাশের এলাকায় শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। উত্তরের বয়ে আসা হিমশীতল বাতাসে দুর্ভোগ দেখা দেয় জনজীবনে। গতকাল শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তবে সন্ধ্যার পর থেকে শুরু হয় ঘনকুয়াশা আর উত্তরের হিমশীতল বাতাস। এ সময় কনকনে শীত অনুভূত হয়। রাতভর বয়ে চলে মৃদু শৈত্যপ্রবাহ। চলতি সপ্তাহে তাপমাত্রা আরও কমে আসবে বলে জানায় তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সন্ধ্যার পর থেকে শনিবার সকাল পর্যন্ত মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলে।

কনকনে শীতে দুঃস্থ ও খেটে খাওয়া মানুষের মধ্যে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। বিশেষ করে সকালে কাজে যোগ কৃষি শ্রমিক, চা শ্রমিক, দিনমজুর থেকে নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ বেড়েছে। তবে সকাল ৯টার পর সূর্যের দেখা মেলায় স্বস্তি ফিরে আসে জনজীবনে।

উপজেলা সদরের শিংপাড়া এলাকা কৃষি শ্রমিক মিজানুর রহমান বলেন, রাতভর বৃষ্টির ফোটার মতো শিশির পড়েছে। সকাল ৮টা পর্যন্ত কনকনে শীত ছিল। হাত-পা বরফের মত ঠান্ডা হয়ে যায়। সকালে কাজ করতে গিয়ে হাত-পা অবশ হয়ে আসছিল।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ