বুধবার, ২২ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০০:১৮

জাতীয় সংসদ নির্বাচন যথাসময়েই হবে : ইসি আলমগীর

জাতীয় সংসদ নির্বাচন যথাসময়েই হবে  :  ইসি আলমগীর


উত্তরণবার্তা প্রতিবেদক : নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারীই অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে চিন্তার কোন কারণ নেই। তিনি বলেন, ‘২০২৪ সালের ২৯ জানুয়ারী সংসদের মেয়াদ ৫ বছর শেষ হবে। এখানে নির্বাচন না করার কোন সুযোগ নেই। কারণ নির্বাচন না করা হলে তখন সরকার কে থাকবে। এতে যে শূণ্যতা সৃষ্টি হবে, এ শূণ্যতার দায় কে নিবে। নির্বাচন কমিশন কি এ দায় নিতে পারে। জাতিও নিতে পারে না, সরকারও নিতে পারে না।’রোববার বিকেলে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন যদি বিএনপি নির্বাচনে অংশ নিতে চায় সেক্ষেত্রে নির্বাচনী সিডিউল পরিবর্তন করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, বিএনপি এসে যদি বলে আমরা নির্বাচন করবো, আমাদের প্রস্তুতি নেই। সেক্ষেত্রে আমরা বিষয়টি বিবেচনা করবো। মো. আলমগীর আরেক প্রশ্নের জবাবে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য আমাদের যা যা করা দরকার সবই করবো। আইন-শৃঙ্খলা রক্ষা করার জন্য যারা আছেন এবং আইন শৃঙ্খলা দেখভাল করার জন্য যারা আছেন এবং নির্বাচন পরিচালনা করার জন্য যারা থাকবেন তারা সবাই কাজ করবে। আমাদের পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য যত প্রকার প্রচেষ্টা নেয়া দরকার আমরা সব নিয়েছি।

নির্বাচনে সেনাবাহিনী মাঠে থাকার বিষয়ে তিনি বলেন, ‘এখনো এ ব্যাপারে সিদ্ধান্ত হয়নি। তবে, অতীতে যেহেতু সেনাবাহিনী নির্বাচনের মাঠে ছিলো, এবারও থাকার সম্ভবনা রয়েছে। এখনো সেটি সিদ্ধান্ত হয়নি।’এর আগে জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গোপালগঞ্জ জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।  জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কাজী মাহবুবুল আলম।

এর আগে দুপুরে তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নিয়ে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK