বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ১৪:৫৩

মনোনয়ন ফরম বিক্রি করে দুই দিনে আওয়ামী লীগের আয় ১১ কোটি ৪৩ লাখ টাকা

মনোনয়ন ফরম বিক্রি করে দুই দিনে আওয়ামী লীগের আয় ১১ কোটি ৪৩ লাখ টাকা

উত্তরণবার্তা প্রতিবেদক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে আওয়ামী লীগের ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এতে আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। এ নিয়ে গত দুই দিনে ক্ষমতাসীন দলটির দুই হাজার ২৮৬টি মনোনয়নপত্র থেকে আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা। ১৯ নভেম্বর রোববার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের পার্টি অফিসে মনোনয়নপত্র বিক্রি শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিপ্লব বড়ুয়া জানান, ফরম বিক্রির দ্বিতীয় দিনে মনোনয়নপত্রগুলোর মধ্যে ১ হাজার ১৮০টি কেনা হয়েছে সশরীরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে। আর অনলাইনে ফরম নিয়েছেন ৩২ জন।এর আগে শনিবার আওয়ামী লীগের ১ হাজার ৭৪টি মনোনয়নপত্র বিক্রি হয়। এতে ৫ কোটি ৩৭ লাখ টাকা আয় হয় ক্ষমতাসীন দলটির। আগামীকাল মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত দলটির মনোনয়ন ফরম বিক্রির এ কার্যক্রম চলবে।

এদিকে, মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগের প্রায় ২৫ কোটি টাকা আয় হতে পারে বলে জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। রোববার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, মনোনয়নের ফরম বিক্রি ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। সেক্ষেত্রে ২০ থেকে ২৫ কোটি টাকা আওয়ামী লীগের কোষাগারে জমা হবে। এ সময় মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয়, সৎ, যোগ্য, সাহসী, দুঃসময়ে-দুর্দিনে যারা বঙ্গবন্ধুর আদর্শে মানুষের জন্য কাজ করেছে, তাদের সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে বলেও জানান আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।

১৮ নভেম্বর শনিবার সকাল ১০টায় গোপালগঞ্জ-৩ আসনের নেতারা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। যার মাধ্যমে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন দলীয় প্রধান। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন (নোয়াখালী-৫ কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী ইব্রাহিম।

উল্লেখ্য, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা ২১ নভেম্বর (মঙ্গলবার) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন। এ বছর ক্ষমতাসীন দলটির মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ