শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৩৬

১২ই ডিসেম্বরের মধ্যে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা পাঠানোর নির্দেশ ইসির

১২ই ডিসেম্বরের মধ্যে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা পাঠানোর নির্দেশ ইসির

উত্তরণবার্তা প্রতিবেদক : আগামী ১২ই ডিসেম্বরের মধ্যে ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা নির্বাচন কমিশনে পাঠাতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে ইসি। এছাড়া কোনও প্রার্থীর অধীনে বা নিয়ন্ত্রণে কোনও ভোটকেন্দ্র থাকলে তার তথ্যও জানাতে বলেছে ইসি।

এছাড়া আগামী ৭ দিনের মধ্যে নির্বাচনের জন্য প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ করতে প্যানেল প্রস্তুত করে নির্বাচন কমিশনে পাঠাতে বলা হয়েছে রিটার্নিং অফিসারদের।
 
নির্বাচন কমিশনের পক্ষ থেকে আরও বলা হয়েছে, এখন থেকে নির্বাচনের ফলাফল প্রকাশের পরবর্তী ১৫ দিন পর্যন্ত কমিশনের অনুমতি ব্যাতিত বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডেপুটি কমিশনার, এসপি ও তাদের অধস্তন কর্মকর্তাকে বদলি করা যাবে না।
 
আগামী ৭ জানুয়ারি (রোববার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার (১৫ নভেম্বর) নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
 
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর।
 
তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ