বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:১২

ঢাকায় ন্যায্যমূল্যে সবজি বিক্রি করছে আওয়ামী লীগের তিন সংগঠন

ঢাকায় ন্যায্যমূল্যে সবজি বিক্রি করছে আওয়ামী লীগের তিন সংগঠন

উত্তরণবার্তা প্রতিবেদক : কৃষকের কাছ থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে রাজধানী ঢাকায় বিক্রি করছে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিনটি সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।১৪ নভেম্বর মঙ্গলবার সকালে মিরপুর বাঙলা কলেজের সামনে তিন সংগঠন যৌথভাবে এই কর্মসূচি শুরু করেছে।

এসময় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, আজ থেকে রাজধানীর ৬টি পয়েন্টে সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। আজ থেকে নিয়মিত চলবে এই কর্মসূচি।

তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশ- উৎপাদন বৃদ্ধি করতে হবে। অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। বিশ্বব্যাপী রাজনৈতিক অস্থিরতায় মূল্যস্ফীতির কবলে প্রায় সব দেশ। এই সুযোগ কাজে লাগিয়ে দেশবিরোধী এক শত্রুচক্র দেশের মানুষের ক্ষতি করার চেষ্টা করছে। দেশের মানুষ প্রত্যাখ্যান করায় তারা এখন চোরাগুপ্তা হামলার মাধ্যমে অবৈধ উপায়ে ক্ষমতায় যেতে চাচ্ছে। কিন্তু যে কোনো মূল্যে এই অপশক্তিকে আমরা রুখে দেবো।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, কৃষকের ওপর জুলুম হচ্ছে। বাজারে শাক-সবজির দাম আকাশছোঁয়া। অথচ কৃষক বঞ্চিত। কৃষককে ন্যায্য পাওনা দিতে এবং সাধারণ মানুষকে ন্যায্যমূল্যে শাক-সবজি বিতরণ করতে আজ থেকে বিভিন্ন সময়ে চলবে এই কর্মসূচি। দেশজুড়ে এক অপশক্তি সব কিছুর কৃত্রিম সংকট তৈরি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করছে বলেও মন্তব্য করেন তিনি।
 
ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, মধ্যসত্ত্বভোগীদের অরাজকতা, মূল্যস্ফীতিসহ নানা কারণে কৃষিপণ্য যে চড়া দামে বিক্রি হচ্ছে, সেখান থেকে রাজধানীবাসীকে স্বস্তি দিতে কৃষকের ক্ষেত থেকে সরাসরি সবজি কিনে বিক্রি করা হচ্ছে। গত কয়েক মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশে উন্নয়ন স্থাপনার বিপ্লব ঘটেছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ