শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:১৮

চট্টগ্রামে আজ ১৭ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামে আজ ১৭ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রামের ১১টি প্রতিষ্ঠানের ১৭টি প্রকল্পের  উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ নভেম্বর মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়া, তিনি একটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ব্যাপারে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

যেসব প্রকল্প উদ্বোধন করা হবে তার মধ্যে রয়েছে, চট্টগ্রাম নগরের সিরাজউদ্দৌলা রোড থেকে শাহ আমানত ব্রিজ সংযোগ সড়ক (বাকলিয়া এক্সেস) নির্মাণ, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর বহিঃসীমানা দিয়ে ঢাকা ট্রাংক রোড থেকে বায়েজিদ বোস্তামী রোড পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ, লালখান বাজার থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তজার্তিক বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ, চট্টগ্রামের আগ্রাবাদস্থ সিজিএস কলোনিতে জরাজীর্ণ ১১টি ভবনের স্থলে ৯টি বহুতল আবাসিক ভবনে সরকারি কর্মকর্তা, কর্মচারীদের জন্য ৬৮৪টি ফ্ল্যাট নির্মাণ, চট্টগ্রাম শহরে পরিত্যক্ত বাড়িতে সরকারি আবাসিক ফ্ল্যাট ও ডরমিটরি ভবন নির্মাণ, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন, জেলা সমাজসেবা কমপ্রেক্স নির্মাণ, মহেশখালী জিরো পয়েন্ট (কালাদিয়ার চর)- সিটিএম এস (ধলঘাটপাড়া) গ্যাস সঞ্চালন পাইপলাইন নির্মাণ প্রকল্প, মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপলাইন নির্মাণ প্রকল্প, আনোয়ারা-ফৌজদারহাট গ্যাস সঞ্চালন পাইপলাইন নির্মাণ প্রকল্প ১১। চট্টগ্রাম-ফেনী-বাখরাবাদ গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপলাইন নির্মাণ প্রকল্প, চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নে আমান উল্লাহ ভূঁইয়া কমিউনিটি ক্লিনিক (ওয়ার্ড নং-০১) নির্মাণ কাজ (টাইপ-বি), মীরসরাই অর্থনৈতিক অঞ্চল এর জন্য গ্যাস পাইপলাইন নির্মাণ ও কেজিডিসিএল গ্যাস বিতরণ নেটওয়ার্ক আপগ্রেডেশন প্রকল্প, নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের উন্নয়ন, নির্বাচিত বেসরকারি মাদ্রাসাসমূহের উন্নয়ন, সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ প্রকল্প, মুজিব কিল্লা নির্মাণ প্রকল্প।

এছাড়া, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়ক (এন-১) এর ২৫২তম কিলোমিটারে মুরালী খালের ওপর ১২১ মিটার দীর্ঘ ভেল্লাপাড়া সেতু নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে ১৩ নভেম্বর সোমবার জেলা প্রশাসক কার্যালয়ে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সফল করতে সব সরকারি দপ্তরের কর্মকর্তাদের নিয়ে সভা হয়েছে। জেলা প্রশাসন জানায়, মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, চট্টগ্রাম পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তারা।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ