রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৩০
ব্রেকিং নিউজ

হরতাল-অবরোধে আর্থিক ক্ষতি ৩.৫ বিলিয়ন ডলারের বেশি : জয়

হরতাল-অবরোধে আর্থিক ক্ষতি ৩.৫ বিলিয়ন ডলারের বেশি  : জয়

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, শুধু মাত্র ২৮ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত বিএনপি, জামায়াতে ইসলামী ও তাদের সহযোগীদের ডাকা ছয় দিনের হরতাল ও অবরোধে দেশের অর্থনীতির আনুমানিক ক্ষতির পরিমাণ ৩.৫ বিলিয়ন মার্কিন ডলারের বেশি।

৮ নভেম্বর বুধবার নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে একটি ফেসবুক পোস্টে জয় লিখেন, ‘সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমজুর এবং এসএমই খাত। সরবরাহ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে, যা আমদানিকারক এবং রফতানিকারক উভয়কেই ইতোমধ্যে সংকটজনক অর্থনৈতিক সময়ে ক্ষতিগ্রস্ত করছে। শিশু ও যুবকদের শিক্ষা কার্যক্রমও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।’
 
রাজনীতি বিষয়ে বাংলাদেশি ইংরেজি ভাষার ব্লগ ‘বিডিএনালিটিকা’-তে প্রকাশিত একটি নিবন্ধের ওয়েব লিংক শেয়ার করে জয় আরও লিখেন, প্রধানত বাস এবং ট্রাকগুলোকে লক্ষ্য করে অন্তত ১১০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সজীব ওয়াজেদ জয় নিজ ভেরিফায়েড ফেসবুক পেজে বিএনপি-জামায়াতের রাজনৈতিক কর্মসূচির কারণে আর্থিক ক্ষতির তথ্য তুলে ধরেন।

‘বিএনপি ও তাদের সহযোগীরা তাদের গুন্ডাদের প্রতিটি হামলার জন্য ৩ হাজার টাকা দিচ্ছে। পরিবহন খাতের দুর্দশা জীবনযাত্রার সংকটকে আরও বাড়িয়ে তুলছে, কারণ, বেশি ঝুঁকির কারণে ভাড়া আকাশচুম্বী হয়েছে,’ যোগ করেন তিনি। বিডিএনালিটিকাতে প্রকাশিত ফারহান হোসেনের নিবন্ধটি এই লিংক থেকে পড়া যাবে।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ