সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:১৮

মেট্রোরেল চলাচলের সময় বাড়ল

মেট্রোরেল চলাচলের সময় বাড়ল

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে মেট্রোরেল চলাচলে আধ ঘণ্টা সময় বৃদ্ধি করা হয়েছে।আজ সোমবার সকালে মেট্রোরেল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। তথ্য অনুযায়ী, উত্তরার উদ্দেশে মতিঝিল থেকে শেষ মেট্রোরেল ছাড়বে বেলা সাড়ে ১১টার পরিবর্তে ১২টায়। তবে এই শেষ ৩০ মিনিট কেবল ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পাসধারীদের জন্য।
 
এদিকে রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলের দ্বিতীয় দিনেও স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। যাদের বেশির ভাগই ছিলেন অফিসগামী। সরেজমিনে দেখা যায়, সকাল ৭টা ১৫ মিনিটে মেট্রোরেলের মতিঝিল স্টেশন ও উত্তরা স্টেশনের গেট খুলে দেওয়া হয়। সকাল সাড়ে ৭টা থেকে প্রতি ১০ মিনিট পরপর ছেড়ে যাচ্ছে মেট্রোরেল। মতিঝিল থেকে উত্তরা ও উত্তরা থেকে মতিঝিল উভয় দিকেই নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে মেট্রোরেল।
 
গত শনিবার দুপুরে মেট্রোরেলের (এমআরটি লাইন সিক্স) আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাত্রা দিয়ে। আগারগাঁও থেকে মেট্রোতে চেপে তিনি পৌঁছান মতিঝিলে। নিয়ন্ত্রিত গতিপথে ত্রিশ মিনিটের কাছাকাছি সময়ে প্রধানমন্ত্রীকে বহনকারী মেট্রোর বিশেষ ট্রেনটি মতিঝিলে পৌঁছালে শুরু হয় উদ্বোধনের আনুষ্ঠানিকতা।
 
উদ্বোধন হলেও তিনটি ধাপে সম্পন্ন হওয়া এমআরটি লাইন সিক্সের দ্বিতীয় ভাগও আগের মতো অর্থাৎ পুরোপুরি সক্ষমতায় ফিরতে লাগবে আরও কিছু সময়। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত সাতটি স্টেশনের মধ্যে চালু হয়েছে তিনটি - ফার্মগেট, সচিবালয় এবং মতিঝিল স্টেশন।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ